শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে হামলা : আহত ৯৫ আটক ৩২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নোয়াখালীর কোম্পানীগঞ্জ, পাবনা ও কুমিল্লার চৌদ্দগ্রামে ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে বাঁধা দেওয়ায় ছাত্রদলের সাথে পুলিশের সংঘর্ষে সংঘর্ষে আহত হয়েছের ৯৫ জন। এদিকে কোম্পানীগঞ্জ ও পাবনায় সংঘর্ষের ঘটনায় ৩২ জনকে আটক করেছে পুলিশ। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, কোম্পানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদের বাড়ির দরজায় মাদরাসা মাঠে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। গতকাল সোমবার বিকাল ৪টায় মওদুদ আহমদের উপস্থিতিতে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী শেষে বাড়ি ফেরার পথে বসুরহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে দফায় দফায় দুর্বৃত্তদের হামলায় ছাত্রদলের ৪০ জন নেতাকর্মীকে ধারালো অস্ত্র ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। এদিকে কোম্পানীগঞ্জ থানা পুলিশ ঘটনার পর বিএনপির ৬ নেতাকর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- চরহাজারী ইউনিয়ন বিএনপির সভাপতি নুর নবী বাবুল, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সামছু উদ্দিন বাবুল, জাহাঙ্গীর আলম রিয়াদ, জামাল উদ্দিন। এই ঘটনায় কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন জানান, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা এ হামলা চালিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের আহত করে। অপরদিকে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগে সভাপতি নিজাম উদ্দিন মুন্না জানান, ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে ছাত্রদলের নেতাকর্মীরা আহত হয়। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান জানান, গাড়ী ভাঙচুর ও জ্বালাও-পোড়াও মামলার প্রস্তুতি চলছে। গ্রেফতারকৃত ৬ জনকে এই মামলার আসামি করা হবে। এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিষ্টার মওদুদ আহমদ হামলা ও গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানান।
পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে বিএনপি-ছাত্রদলের সাথে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ২৬ জন বিএনপির নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আহত নেতাকর্মীরা জানান, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুর ১টার দিকে জেলা বিএনপি কার্যালয় থেকে একটি র‌্যালি বের করে বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীরা। এ সময় দলীয় কার্যালয়ের সামনেই পুলিশ তাদের র‌্যালি করতে বাঁধা প্রদান করে। পরে ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের বাঁধা উপেক্ষা করে র‌্যালি করতে গেলে পুলিশ র‌্যালিটিকে ধাওয়া করে।
পুলিশের দাবি, র‌্যালি থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও উস্কানীমূলক বক্তব্য দেওয়া হয়। পুলিশ লাঠিচার্জ, ৭ রাউন্ড টিয়ারশেল ও ৪১ রাউন্ড ফাঁকা গুলি করে র‌্যালিটি ছত্রভঙ্গ করে দেয় বলে পাবনা সদর থানার ওসি আব্দুর রাজ্জাক দাবি করেছেন। তার দাবি পুলিশের গুলিতে কেউ আহত হয়নি। তবে ২৬ জনকে গ্রেফতারের এবং উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের কথা স্বীকার করে ইনকিলাবের এই প্রতিনিধিকে জানান, বিএনপি-ছাত্রদলের মিছিল থেকে পুলিশকে উদ্দেশ্য করে উস্কানীমূলক বক্তব্য দেওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপ ও আইন শৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট করার চেষ্টা করলে পুলিশ প্রথমে লাঠি চার্জ ও পরে ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে মিছিল-র‌্যালিটি ছত্রভঙ্গ করে দিতে বাধ্য হয়।
চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশের লাঠিচার্জে ছাত্রদলের অন্তত ৪০ কর্মী আহত হয়েছে। জানা গেছে, উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবুল হাসনাত মোঃ জোবায়েরের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা গতকাল সোমবার সকালে চৌদ্দগ্রাম বাজারে ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি বের করে। এসময় পুলিশ লাঠিচার্জ করলে ৪০ কর্মী আহত হয়। পরে নেতাকর্মীরা চৌদ্দগ্রাম এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ ও কেক কেটে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে। সমাবেশে ছাত্রদল নেতা আবুল হাসনাত মোঃ জোবায়েরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদল নেতা ও চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির আহবায়ক মোঃ কামরুল হুদা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক এয়াছিন পাটোয়ারী। উপজেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শামীমের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুর হোসেন বলাই প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন