শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রধানমন্ত্রীর সান্নিধ্যে উচ্ছ¡সিত কিশোরীরা

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সদ্য সমাপ্ত সাফ অনুর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে অপরাজিত শিরোপা জেতায় বাংলাদেশ কিশোরী দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে গণভবনে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সান্নিধ্য পেয়ে উচ্ছ¡সিত লাল-সবুজের কিশোরী ফুটবলারদের উল্লাস চোখে পড়ার মতই ছিলো। সংবর্ধনা দেয়ার পাশাপাশি ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী সাফ জয়ী বাংলাদেশ অনুর্ধ্ব-১৫ নারী দলের প্রত্যেক সদস্যকে ১ লাখ টাকা করে অর্থ পুরস্কার দেন। ২৩ খেলোয়াড়ের সঙ্গে ১০ কর্মকর্তাও পান এই পুরস্কার। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিয়ে ফিরছিলেন অনুর্ধ্ব-১৫ দলের অধিনায়ক মারিয়া মান্ডা। চোখে-মুখে তার ছিল তৃপ্তির আভা। উচ্ছ¡াসে তার বাকরুদ্ধ হবার উপক্রম। মান্ডার এই আনন্দঘন মুহূর্তে তাকে চেপে ধরলো মিডিয়া। সাংবাদিকদের তিনি বলেন,‘ আমরা অনেক খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সংবর্ধনা দিয়েছেন। অর্থ পুরস্কার দেয়ার পাশাপাশি তিনি অনুপ্রেরণাও দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, ‘তোমরা ছোট, কিন্তু অনেক ভালো খেলেছো। আগামীতে আরো ভালো খেলবে।’ মারিয়া মান্ডা আরও বলেন,‘প্রধানমন্ত্রীর অর্থ পুরস্কারের চেয়ে বড় পুরষ্কার তার অনুপ্রেরণা। আজ (গতকাল) আমরা সেটা পেয়েছি। সবাই যদি আমাদের পাশে থাকেন এবং এভাবে অনুপ্রেরণা দেন, তাহলে আমরা অবশ্যই একদিন বিশ্বকাপে খেলবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশাপুরণ করতে ভবিষ্যতে আরো ভালো খেলার চেষ্টা করবো আমরা।’
বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ১আমরা খুবই অনুপ্রাণিত হয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায়। তিনি বলেছেন, ‘আমি খেলা দেখেছি। এ পর্যায়ের মেয়েরা এত ভালো খেলেছে, আগামীতে আরো ভালো খেলবে তারা। আমার আজ আরো কয়েকটি প্রোগ্রাম আছে। কিন্তু আমি মেয়েদের জন্য অপেক্ষা করছিলাম। মেয়েরা যেন এভাবেই চালিয়ে যায়।’
সংবর্ধনার ও পুরষ্কার বিতরণের শেষে মারিয়া, আঁখি, তহুরাদের সঙ্গে কথা বলেন ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী। এসময় তিনি কিশোরী ফুটবলারদের সঙ্গে ছবিও তোলেন। সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, প্রধানমন্ত্রীর বেসরকারী খাতের উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং যুব ও ক্রীড়া সচিব মোঃ আসাদুল ইসলাম ছাড়াও উপস্থিত ছিলেন বাফুফের নির্বাহী কমিটির সদস্যরা।
বাংলাদেশ কিশোরী দলটি গত মাসে ঢাকায় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নের প্রথম আসরেই বাজিমাত করে। ফাইনালে তারা ১-০ গোলে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নেয়। লিগ পর্বেও বাংলাদেশের মেয়েরা ৩-০ গোলে হারিয়েছিল ভারতকে।
চ্যাম্পিয়ন হওয়ার পর কিশোরী দলকে ছুটি দেয়া হয়েছে ৯ জানুয়ারি পর্যন্ত। ১০ জানুয়ারি তারা আবার ক্যাম্পে উঠবে দীর্ঘ মেয়াদে অনুশীলনের জন্য। বাফুফের লক্ষ্য আগামী অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে খেলা। লক্ষ্যপূরণেই তারা মেয়েদেরকে দীর্ঘমেয়াদের প্রশিক্ষণে রাখবে। সংবর্ধনা শেষে কাল রাতেই মেয়েরা যে যার বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন