শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবাহনী ষষ্ঠ, না জামালের চতুর্থ

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঢাকা আবাহনী ষষ্ঠ, না শেখ জামাল ধানমন্ডি ক্লাব চতুর্থ শিরোপা জয় করবে তা নির্ধারণ হবে আজ। এদিন লিগের ২১তম রাউন্ডে পরস্পরের মুখোমুখি হবে দু’দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা পৌনে ৭টায় শুরু হবে আবাহনী-জামাল ম্যাচটি। এর আগে বিকাল সাড়ে ৪টায় অবনমন এড়ানোর ম্যাচে মাঠে নামবে ব্রাদার্স ইউনিয়ন ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
লিগের ২০তম রাউন্ড শেষে ৪৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ঢাকা আবাহনী। তাদের চেয়ে এক পয়েন্ট কমে দ্বিতীয়স্থানে রয়েছে শেখ জামাল। আজ আবাহনী জিতলে লিগের আকর্ষণ শেষ হয়ে যাবে। তখন অপেক্ষায় থাকতে হবে রানার্সআপ হয় কোন দল তা দেখার। আর যদি শেখ জামাল জয় পায় তাহলে লিগ চ্যাম্পিয়ন নির্ধারণ হবে শেষ রাউন্ডে। যে রাউন্ডে ঢাকার প্রতিপক্ষ চট্টগ্রাম আবাহনী এবং শেখ জামালের লড়াই ফরাশগঞ্জের বিপক্ষে। তাই সাবেক চ্যাম্পিয়নদের শিরোপা ফিরিয়ে আনার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে বর্তমান চ্যাম্পিয়নদের হারাতেই হবে। লিগের শুরু থেকেই চলে আসছিল চতুর্মূখী লড়াই। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী, সাবেক চ্যাম্পিয়ন শেখ জামালের সঙ্গে লড়াইয়ে ছিল গত আসরের রানার্সআপ চট্টগ্রাম আবাহনী ও নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। পরের দু’দল দ্বিতীয় পর্বে এসে আস্তে আস্তে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়ে। প্রথমে সাইফ ছিটকে পরলে পরে তাদের পথ বেছে নেয় চট্টগ্রাম আবাহনীও। ফলে এ দুই দল শিরোপা লড়াইয়ে না থাকায় লিগের নতুন চ্যাম্পিয়নের দেখা পাওয়ার হওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়।
শেষ দুই ম্যাচ হাতে রেখে এখন লিগে বেশি আলেচিত দুই নাম আবাহনী ও শেখ জামাল। আবাহনীর সামনে ষষ্ঠ শিরোপা জয়ের হাতছানি। আর চতুর্থবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে শেখ জামালের। আবাহনী আজ জিতলেই এক ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হবে। কিন্তু শেখ জামাল জিতলে অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত। আবাহনীকে হারালে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল। তখন শিরোপা তাদের দিকেই বেশি ঝুলে পড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন