বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেমির পথে রিয়াল সেই সেল্টায় বার্সার হোঁচট

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : লা লিগায় ম্যাচে বার্সেলোনার মাঠ কাম্প ন্যু থেকে ড্র করে ফিরেছিল সেল্টা ভিগো। স্পেনের দ্বিতীয় কোপা দেল রের গত দুই আসরে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় করে দেওয়া দলটির বিপক্ষে এবার পয়েন্ট ভাগাভাগি করল বার্সা। এবার স্প্যানিশ কাপের ম্যাচে নিজেদের মাঠে কাতালান দলটিকে রুখে দিল দলটি। গেলপরশু রাতে স্পেনের দ্বিতীয় সেরা টুর্নামেন্টে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।
এদিন বার্সেলোনা খেলতে নামে লিওনেল মেসি-লুইস সুয়ারেজকে ছাড়া। উসমানে দেম্বেলের চোট কাটিয়ে ফেরার ম্যাচে অসংখ্য সুযোগ হাতছাড়া করে জেতা হয়নি এই টুর্নামেন্টের সফলতম দলটির। তবে শুরুতে এগিয়ে গিয়েছিল ভালভার্দের শিষ্যরাই। ম্যাচের পঞ্চদশ মিনিটে এক জনকে কাটিয়ে আন্দ্রে গোমেসের বাড়ানো বল আট গজ দূরে পেয়ে বাঁ পায়ের শটে জালে পাঠান তরুণ উইঙ্গার হোসে আরনাইস। তবে ব্যবধান ধরে রাখতে পারেনি বার্সেলোনা। ৩১তম মিনিটে দুরূহ কোণ থেকে জোরালো শটে সেল্টাকে সমতায় ফেরান ডেনমার্কের ফরোয়ার্ড পিয়োনে সিস্তো।
২০১৫-১৬ মৌসুমে কোয়ার্টার-ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে ছিটকে দেওয়া সেল্টার কাছে গতবার শেষ আটে হারে রিয়াল মাদ্রিদ। আর এবার প্রথম লেগে বার্সেলোনার এই হোঁচটে আরেকটি অঘটনের আশা জাগিয়েছে সেল্টা। তবে ফিরতি লেগে ঘরের মাঠে পূর্ণ শক্তির দল নিয়ে ঘুরে দাঁড়ানোর সুযোগ অবশ্য রয়েছে গতবারের চ্যাম্পিয়নদের সামনে।
তবে একই রাতে জয় দিয়ে নতুন বছর শুরু করেছে রিয়াল মাদ্রিদ। কোপা দেল রের শেষ ষোলার প্রথম লেগে দ্বিতীয় সারির দল নুমানসিয়াকে হারিয়েছে জিনেদিন জিদানের দল। এদিন দ্বিতীয় সারির দল নামান জিদানও। ক্লাসিকো হারের ঐ একাদশ থেকে আনেন ১০টি পরিবর্তন। প্রতিপক্ষের মাঠে স্প্যানিশ কাপের ম্যাচে রিয়ালের ৩-০ ব্যবধানের জয়ে পেনাল্টি থেকে দুটি গোল করেন তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল ও দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা ইসকো। যোগ করা সময়ে অন্য গোলটি করেন বোরহা মায়োরাল। প্রতিপক্ষের মাঠে এই জয়ে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেল রিয়াল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন