বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিডনিতে পার্শ্ব নায়কদের দিন

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 স্পোর্টস ডেস্ক : মাইল ফলক ছুঁয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন নিজের চওড়া কাঁধে। তবে সেঞ্চুরির খুব কাছে গিয়েও হতাশ হতে হয়েছে স্টিভেন স্মিথকে। তবে সিডিতে গতকাল দিনটি যে ছিল পার্শ্ব নায়কদের! কাঙ্খিত সেঞ্চুরি ছুঁয়ে আরও অনেক দূর এগিয়ে গেলেন উসমান খাজা। তিন অঙ্কের খুব কাছে গিয়ে দিন শেষ করলেন শন মার্শ। হাফ সেঞ্চুরি পেরিয়ে ছুটছেন আরেক মার্শ, মিচেল। অস্ট্রেলিয়ার লিডও তাই হয়ে উঠছে হৃষ্টপুষ্ট। সিডনি টেস্টের তৃতীয় দিন শেষে ১ম ইনিংসে অস্ট্রেলিয়ার রান ৪ উইকেটে ৪৭৯। ইংল্যান্ডের প্রথম ইনিংসের চেয়ে এগিয়ে আছে তারা ১৩৩ রানে। প্রথম অ্যাশেজ সেঞ্চুরিতে ১৭১ রানে আউট হয়েছেন খাজা। সিরিজের দ্বিতীয় সেঞ্চুরি থেকে ২ রান দূরে দিন শেষ করেছেন শন মার্শ।

২ উইকেটে ১৯৩ রান নিয়ে দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। ৯১ রানে অপরাজিত খাজা তিন অঙ্ক স্পর্শ করেন ২২২ বলে। ২৯ টেস্টে বাঁহাতি ব্যাটসম্যানের ষষ্ঠ সেঞ্চুরি। গত বছর একটি টেস্ট সেঞ্চুরিও করতে পারেননি বাঁহাতি ব্যাটসম্যান। নতুন বছর শুরু করলেন সেই হতাশাকে পেছনে ফেলে। স্মিথের সঙ্গে খাজার জুটি এগিয়ে যায় আরও। দ্বিতীয় নতুন বলেও সুবিধা করতে পারেনি ইংলিশ পেসাররা। ১৮৮ রানের এই জুটি ভাঙেন মইন আলি। সিরিজে চতুর্থ সেঞ্চুরির আশা জাগিয়েও স্মিথ ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন ৮৩ রানে।
এই সাফল্যের পর আবার ইংলিশদের দীর্ঘ অপেক্ষা। খাজার সঙ্গে এবার জমে ওঠে শন মার্শের জুটি। দুজনো যোগ করেন ১০১ রান। খাজা এগিয়ে যাচ্ছিলেন তার ক্যারিয়ার সেরা স্কোরের দিকে। কিন্তু আগের সেরা ছুঁতে পারেননি ৩ রানের জন্য। ২০ বছর বয়সী লেগ স্পিনার ম্যাসন ক্রেইনকে উপহার দিয়েছেন প্রথম উইকেটের স্বাদ। অনেকটা বেরিয়ে এসে স্টাম্পড হয়েছেন ৩৮১ বলে ১৭১ রানে। দিনে সেটিই ইংলিশদের শেষ সাফল্য। দুই মার্শ ভাই মিলে ক্লান্ত ইংলিশ বোলারদের ভুগিয়েছেন আরও। দিন শেষে দুজনের অবিচ্ছিন্ন জুটিতে উঠেছে ১০৪ রান। ৯৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন শন মার্শ। খানিকটা দূরে থাকলেও সিরিজের দ্বিতীয় সেঞ্চুরিতে চোখ রাখছেন মিচেল মার্শও। দিনশেষে অপরাজিত তিনি ৬৩ রানে।
সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে)
ইংল্যান্ড ১ম ইনিংস : ৩৪৬।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ১৫৭ ওভারে ৪৭৯/৭ (খাজা ১৭১, স্মিথ ৮৩, শন মার্শ ৯৮*, মিচেল মার্শ ৬৩*; অ্যান্ডারসন ১/৫২, ব্রড ১/৭০, মইন ১/১২৫, কারান ০/৭১, ক্রেইন ১/১৩৫, রুট ০/২১)।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন