বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্থবিরতা কাটছে হকির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


অবশেষে স্থবিরতা কাটছে দেশের হকির। নির্বাচন স্থগিত, সহ-সভাপতি খাজা রহমতউল্লার মৃত্যু ইত্যাদি কারণে এশিয়া কাপের পর প্রায় স্তব্ধ ছিলো দেশের হকি কর্মকান্ড। তবে আশার কথা দশম এশিয়া কাপের পর ফের সচল হচ্ছে মওলানা ভাসানী হকি স্টেডিয়াম চত্বর। আসন্ন জাকার্তা এশিয়ান গেমসকে সামনে রেখে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প শুরু করছে বাংলাদেশ হকি ফেডারেশন। সবকিছু ঠিক থাকলে ১২ জানুয়ারি থেকে শুরু হবে এই ক্যাম্প। এ লক্ষ্যে গতকাল ৩৮ জনের প্রাথমিক দল ঘোষণা করে ফেডারেশন। যাদের নিয়ে শুরু হবে অনুশীলন ক্যাম্প।
৯ থেকে ১৬ মার্চ ওমানে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব। ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় এশিয়ান গেমসের টিকিট পেতে বাংলাদেশের মিশন শুরু হবে আগামী শুক্রবার থেকে। মওলানা ভাসানী স্টেডিয়ামে ওই দিন যোগ দেবেন প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩৮ খেলোয়াড়। ঢাকায় বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়ে দক্ষিণ কোরিয়ার ইনচনে গত এশিয়ান গেমসে খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে বাছাই পর্ব খেলতে হচ্ছে না ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন ও জাপানকে। কারণ ইনচন এশিয়ান গেমসে তারা ছিল শীর্ষ ছয়ে। এই দলগুলো সরাসরি খেলবে ইন্দোনেশিয়ায়। এদের সঙ্গে যোগ দেবে বাছাই পর্ব থেকে উঠে আসা চার দেশ। তাই ইন্দোনেশিয়ার টিকিট পেতে ওমানে অনুষ্ঠিতব্য বাছাই পর্বে লড়বে বাংলাদেশ, স্বাগতিক ওমান, সিঙ্গাপুর, চাইনিজ তাইপে, হংকং, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মিয়ানমার, ইরান এবং আজারবাইজানের সঙ্গে আরও দু’টি দেশ।
ঢাকায় শেষ হওয়া দশম এশিয়া কাপের দলে থাকা অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, রেজাউল করিম বাবু, ইমরান হাসান পিন্টু, মামুনুর রহমান চয়ন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, কামরুজ্জামান রানা, রাসেল মাহমুদ জিমি, পুস্কর ক্ষিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন এবং চার স্ট্যান্ডবাই খেলোয়াড় বিপ্লব কুজুর, মাহবুব হোসেন, সোহানুর রহমান সবুজ, দ্বীন ইসলাম ইমন আছেন এশিয়ান গেমসের প্রাথমিক দলে। এদের সঙ্গে নেয়া হচ্ছে আরো ১৮ জনকে। এশিয়া কাপের প্রাথামকি ক্যাম্পের ৩৪ জনের মধ্যে থেকে চারজন বাদ পড়ছেন। নতুন করে জায়গা পেয়েছেন সেনাবাহিনী, বিমান বাহিনী ও বিকেএসপির আট খেলোয়াড়। এরা হলেন- বিমান বাহিনীর সজিব, সাগর, মৃদুল, প্রসেনজিৎ, সেনাবাহিনীর মনোজ বাবু এবং বিকেএসপির আজিজুল ইসলাম, নাজমুল ইসলাম, শফিকুল ইসলাম। প্রাথমিক ক্যাম্পে ডাকা হয়েছে ৪ গোলকিপার, ১২ ডিফেন্ডার, ১২ মিডফিল্ডার ১০ জন ফরোয়ার্ড। সহকারী কোচ হিসেবে মাহবুব হারুনকে সহায়তা করবেন জহিরুল ইসলাম মিতুল ও আশিকুজ্জামান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন