বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৫ বছর পর ফিরছেন আশরাফুল

আজ থেকে বিসিএলের ষষ্ঠ আসর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আজ থেকে শুরু হচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের বড় দৈর্ঘ্যের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসর প্রথম রাউন্ডের ম্যাচ। বরাবরের মতো প্রথম শ্রেণির এই আসরে এবারও অংশ নিচ্ছে চারটি দল। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল, প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল, ওয়ালটন মধ্যাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল।
বিসিএলের ষষ্ঠ আসর হবে দুই ভাগে। প্রথম ভাগে হবে তিন রাউন্ড। দ্বিতীয় ভাগে হবে শেষ তিন রাউন্ড। ছয় রাউন্ড শেষে পয়েন্ট তালিকার সেরা দল চ্যাম্পিয়ন নির্বাচিত হবে। বিসিএলের আগের পাঁচ আসরে দ্বুার করে শিরোপা ঘরে তুলেছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোন। একবার শিরোপা জিতেছে বিসিবি নর্থ জোন। শেষ আসরের চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোনের মুখোমুখি হবে ওয়ালটন সেন্ট্রাল জোন। দুই দলের ম্যাচটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। মূল মঞ্চে মাঠে নামার আগে গতকাল সিলেট স্টেডিয়ামে নিজেদের ঝালিয়ে নিয়েছে দুই দল।
সাভারের বিকেএসপিতে মাঠে নামবে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসলামী ব্যাংক ইষ্ট জোন। প্রাইম ব্যাংক সকালে এবং ইষ্ট জোন দুপুরে বিকেএসপিতে অনুশীলন করেছে। দুটি ম্যাচই শুরু হবে সকাল সাড়ে নয়টায়।
এটাই হতে যাচ্ছে জাতীয় দল থেকে ছিটকে পড়া মুমিনুল হক, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন দাসদের আবার ফেরার মঞ্চ। আগামী ১৫ জানুয়ারি থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। তাই জাতীয় দলের খেলোয়াড়রা বিসিএলে খেলতে পারছেন না। যদিও বেশ কয়েকজন স্কোয়াডে থাকলেও খেলার ইচ্ছা পোষণ করেছিলেন প্রথম রাউন্ডে। মাহমুদউল্লাহও খেলতে চেয়েছিলেন। তবে শেষ মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।
বিসিএল দিয়ে প্রায় পাঁচ বছর পর কোন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে ফিরছেন মোহাম্মদ আশরাফুলও। ২০১২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের কারণে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এরপর দুই বছর আগে ফিরলেও জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে নিষিদ্ধ আছেন তিনি। তবে এ লিগ দিয়েই ফিরছেন সাবেক এ অধিনায়ক। ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে আজ মাঠে নামবেন একসময়ের ক্রিকেটের এই সুপার স্টার।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.NASIR UDDIN MIAH ৯ জানুয়ারি, ২০১৮, ১২:৩৯ পিএম says : 0
Ashraful Is the best cricketer of bangladesh.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন