বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে আলোর মুখ দেখছে স্বাধীনতা কাপ

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : অবশেষে আলোর মুখ দেখছে স্বাধীনতা কাপ টুর্নামেন্ট। আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এ টুর্নামেন্ট। এটি গেল মৌসুমের বলেই জানান বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী। তাই চলতি মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে অবনমনে যাওয়া দলটিও খেলছে স্বাধীনতা কাপে। টুর্নামেন্টকে সামনে রেখে গতকাল বাফুফে ভবনের সভাকক্ষে আয়োজিত ড্র ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব তথ্য জানান মুর্শেদী।
প্রিমিয়ার লিগের ১২ দল চার গ্রæপে ভাগ হয়ে খেলবে এবারের স্বাধীনতা কাপে। ‘এ’ গ্রæপে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ এমএফএস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব, ‘বি’ গ্রæপে ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ এসসি, ‘সি’ গ্রæপে ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও বিজেএমসি এবং ‘ডি’ গ্রæপে থাকছে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিং ক্লাব। মঙ্গলবার শুরু হলেও শেষ কবে তা জানাতে পারেননি বাফুফে কর্তারা। কারণ চলতি মাসেই এএফসি কাপের বাছাই পর্বে সাইফ স্পোর্টিং ক্লাবের দু’টি ম্যাচ রয়েছে।
টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্সআপ দল পাবে তিন লাখ টাকার প্রাইজমানি। এছাড়া প্রত্যেক দলকে অংশগ্রহন ফি বাবদ দেয়া হবে দু’লাখ টাকা করে। টুর্নামেন্টের বাজেট নির্ধারন করা হয়েছে ৬০ লাখ টাকা। যার সিংহভাগ দিচ্ছে টাইটেল স্পন্সর ওয়ালটন। এছাড়া এই বাজেটকে পরিপূর্ণ করবে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ট্রিজার সিকিউরিটিজ লিমিটেড এবং প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন