শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন-এর যৌথ উদ্যোগে ‘পরিচ্ছন্ন বছর-২০১৬’ উপলক্ষে ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান’ জবি ক্যাম্পাসে পরিচালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার জবির ভাষা শহীদ রফিক ভবনের সামনে এ অভিযানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাইদ খোকন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এধরনের অভিযানে প্রত্যেক নাগরিকের অংশগ্রহণ আবশ্যক। মেয়র-এর দায়িত্ব সকলের, সবাই নিজ নিজ অবস্থান হতে এ দায়িত্ব গ্রহণ করলে ঢাকা শহর বিশ্বের অন্যতম পরিচ্ছন্ন শহরে আবির্ভূত হবে।
তিনি আরো বলেন, গুলিস্তানস্থ মেয়র মোঃ হানিফ ফ্লাইওভারের একটি রুট ধোলাইখাল পর্যন্ত সংযোগ দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে। ফ্লাইওভারের রুটটি খোলাইখাল পর্যন্ত সংযোগ হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকসহ পুরান ঢাকার জনগণ উপকৃত হবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের আশেপাশের পরিবেশ পরিছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থা করার কথা ব্যক্ত করেন। এছাড়াও তিনি খুব দ্রæত সময়ের মধ্যে বহুল আলোচিত মেট্রোরেল প্রকল্পের সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে সংযুক্ত করার প্রতিশ্রæতি দেন।
অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান সঞ্চলনায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন