ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ডিজিটাল ঢাকার মাস্টার প্ল্যান ঘোষণা করলেন -ডা. এইচ বি এম ইকবাল

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ক্লিন ঢাকা-গ্রীন ঢাকা শ্লোগানকে সামনে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ডিজিটাল ঢাকার মাস্টার প্ল্যান তুলে ধরেছেন আওয়ামী লীগ থেকে ডিএনসিসি উপনির্বাচনে মেয়র পদে নির্বাচন প্রত্যাশী ডা.এইচবিএম ইকবাল। গতকাল সকাল সাড়ে ১১টায় রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের ইকবাল সেন্টারে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে তিনি এ মাস্টার প্ল্যান তুলে ধরেন। রাজনীতিবিদ, সফল ব্যবসায়ী সাবেক এমপি ডা. এইচবিএম ইকবাল একজন বীর মুক্তিযোদ্ধা। সংবাদ সম্মেলনে তিনি নিজেকে দৃঢ় প্রত্যয়ী ও আত্মবিশ্বাসী এবং একজন সফল ব্যক্তি হিসেবে উপস্থাপন করেন। তিনি বলেন, বিগত ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ডিজিটাল ঢাকার মাস্টার প্ল্যানের প্রস্তাবনা উত্থাপন করেছি। ‘ক্লিন ঢাকা-গ্রীন ঢাকা’ এই শ্লোগানকে সামনে রেখে নগরীর যোগাযোগ ব্যবস্থার পুনর্গঠন, ঢাকার চারপাশে স্যাটেলাইট টাউনশিপ গড়ে তোলা, পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থার আধুনিকায়ন, সন্ত্রাস প্রতিরোধ ও দুর্নীতি দমন এবং ঢাকা শহরের জন্য দক্ষ প্রজন্ম গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।
ডা. ইকবাল বলেন, এরই ধারাবাহিকতায় জনগণের ব্যাপক দাবীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করতে সম্মত হয়ে মনোনয়ন পত্র দাখিল করেছি। তিনি বলেন, আমি আশাবাদী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদের জন্য আমাকে মনোনীত করেন, তাহলে নেত্রীর স্বপ্নের ঢাকা বাস্তবায়ন ও সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য যখন যা করা প্রয়োজন তাতে আমার প্রস্তাবিত কৌশল নিশ্চিতভাবে ‘ক্লিন ঢাকা-গ্রীন ঢাকা’ গড়তে অনন্য ভূমিকা রাখবে।
সংবাদ সম্মেলনে ডা. ইকবাল তার প্রস্তাবিত ডিজিটাল ঢাকার মাস্টার প্ল্যানের চুম্বক অংশ তুলে ধরেন। এরমধ্যে রয়েছে-যানযট নিরসনে ঢাকা শহরের আশে পাশে স্যাটেলাইট টাউনশিপের উন্নয়ন। ঢাকা শহরের পানি নিষ্কাশন ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন। ঢাকা শহরের সন্ত্রাস প্রতিরোধ ও নির্মূল করা। দুর্নীতি প্রতিরোধ ও নির্মূল করা। ঢাকা শহরের জন্য দক্ষ নতুন প্রজন্ম গড়ে তোলা। এ সময় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য বিএইচ হারুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
তামিম ১৬ জানুয়ারি, ২০১৮, ১:৩৩ এএম says : 1
প্লান তো সবাই দেয় ....
Total Reply(0)
MD AMIR HOSSAN ১৬ জানুয়ারি, ২০১৮, ৫:৪৬ পিএম says : 0
PLEASE.DO SOMETHING DIFFERENT BETTER FOR PEOPLE.PLEASE.THANKS AMIR HOSSAN USA
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন