বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিআইজি মিজানের ‘ক্ষমতা বহিভর্‚ত কাজের’ প্রমাণ মিললে ব্যবস্থা নেয়া হবে -পুলিশ কমিশনার

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ডিআইজি মিজানের ‘ক্ষমতা বহিভর্‚ত কাজের’ প্রমাণ মিললে ব্যবস্থা নেয়া হবে।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজে শীতার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে মিজানুর রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া আরো বলেন, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যদি কারো অসততা, ক্ষমতা বহিভর্‚ত ও আইন বহিভর্‚ত কাজ করার কোনো প্রমাণ পাওয়া যায়, তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
ডিএমপি কমিশনার বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। এ বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি অবগত আছেন। একজন অতিরিক্ত আইজিপিকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুরো ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শেষে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনে যদি কারো অসততা, ক্ষমতা বহিভর্‚ত ও আইন বহিভর্‚ত কাজ করার কোনো প্রমাণ পাওয়া যায়, তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
ডিএমপি কমিশনার আরো বলেন, পুলিশ একটি পেশাদার বাহিনী। যদি এ বাহিনীর কেউ ক্ষমতার অপব্যবহার করে অপরাধ করে, তবে সে কোনোভাবেই পার পাবে না।
গত বছরের জুলাই মাসে এক নারীকে তুলে নিয়ে বেইলি রোডের ডিআইজি মিজানের বাসায় নিয়ে তিন দিন আটকে রাখা এবং জোর করে বিয়ে করতে বাধ্য করার অভিযোগ করেন এক নারী।
ডিএমপির লালবাগ বিভাগের পক্ষ থেকে অসহায় ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণের এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়।
ডিএমপি কমিশনার বলেন, পুলিশ জনমানুষের সেবা দিতে বাধ্য। থানা হচ্ছে মানুষের আশ্রয় কেন্দ্র। যদি কেউ থানায় গিয়ে সঠিক সেবা না পান, তবে আমাদের জানাবেন, আমরা ব্যবস্থা নেব।
তিনি বলেন, পুলিশ জনমানুষের কল্যাণের জন্য। পুলিশ জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ। আইনের ঊর্ধ্বে কেউ নয়। যদি কোনো পুলিশ সদস্য অপরাধের সঙ্গে যুক্ত থাকে, তবে আইনের মাধ্যমেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
ডিএমপির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, কোনো মানুষ যাতে থানায় গিয়ে অবহেলিত না হয়। মানুষের সঙ্গে ভালো আচরণ করবেন। তাদের যথাযথ সেবা দেবেন। আপনারা অসহায় মানুষের পক্ষে কাজ করবেন, কারণ থানা মানুষের আশ্রয় কেন্দ্র।
জঙ্গি ও মাদক দুটিই পুলিশের শত্রু উল্লেখ করে তিনি বলেন, আমরা জঙ্গি ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি। মাদকসেবী ও বিক্রেতাদের সম্পর্কে আমাদের তথ্য দিন, প্রয়োজনে তথ্যদাতার পরিচয় গোপন রেখে মাদকের বিরুদ্ধে কাজ করব। যদি কোনো পুলিশ সদস্যও মাদকের সঙ্গে জড়িত থাকে, তবে তাকেও আইনের আওতায় আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন