শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল, তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ২:২৮ পিএম

রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি। একই সঙ্গে নিয়োগ পরীক্ষায় অব্যবস্থাপনার কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে মঙ্গলবার দুপুরে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে মঙ্গলবার বেলা ১১টায় এ সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।
গত শুক্রবার বিকালে সরকারি আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ‘সিনিয়র অফিসার (সাধারণ)’ পদে নিয়োগ পরীক্ষায় ঢাকার দুটি কেন্দ্রে সাড়ে পাঁচ হাজারের বেশি চাকরি প্রার্থী আসন স্বল্পতার কারণে পরীক্ষা দিতে না পারায় তাদের জন্য পরীক্ষার নতুন তারিখ ঠিক করে কর্তৃপক্ষ।
তবে ১২ জানুয়ারির পুরো পরীক্ষা বাতিলসহ ৯ দফা দাবিতে আন্দোলনে নামেন পরীক্ষার্থীরা। গত সোমবার আন্দোলনরত অবস্থায় রাজধানী থেকে দুই চাকরি প্রার্থীকে পুলিশ আটক করে। এর পর দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনকারীরা ঘোষণা দেন, আটককৃতদের ১২ ঘণ্টার মধ্যে ছেড়ে দেয়াসহ ১২ জানুয়ারি অনুষ্ঠিত পরীক্ষা বাতিল না করলে তারা কঠোর আন্দোলনে যাবেন।
আট ব্যাংকে সিনিয়র অফিসার, অফিসার ও ক্যাশ অফিসার পদে নিয়োগের এই সমন্বিত নিয়োগ পরীক্ষার দায়িত্ব দেয়া হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন