বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা উত্তর সিটি করপোরেশনে অচলাবস্থা হবে না -ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৮, ৪:৩২ পিএম

উপনির্বাচন নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশের ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কার্যক্রম পরিচালনায় কোনো অচলাবস্থার সৃষ্টি হবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
আজ বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মোশাররফ হোসেন বলেন, আদালতের আদেশের কারণে ডিএনসিসি পরিচালনায় অচলাবস্থার সৃষ্টি হবে না। সেবার মানও ব্যাহত হবে না। কারণ আইন মেনে প্যানেল মেয়র করা হয়েছে। প্যানেল মেয়র তো ভালোই চালাচ্ছেন। তবে মেয়রের পদ বেশিদিন খালি রাখা সম্ভব নয়। সে কারণে মেয়র মারা যাওয়ার পরপরই আমাদের দায়িত্ব ছিল পদটি শূন্য ঘোষণা করা। আমরা সেটা যথা সময়ে করেছি এবং তাদের নির্বাচন করার জন্য মতামত দিয়েছি। এখন যদি সীমানা নির্ধারণ না হয় বা ভোটার তালিকা হালনাগাদ না হয় সেটা তো আমাদের দায়িত্ব না। এটা নির্বাচন কমিশনের কাজ।
তিনি বলেন, হাইকোর্ট নির্বাচন স্থগিত করেছেন, এতটুকুই জানি। কী কারণে করেছেন, সেটা জানি না। তবে এটুকু শুনেছি যে একটা রিট হয়েছিল, সেই রিটের পরিপ্রেক্ষিতে আদালত স্থগিতাদেশ দিয়েছেন। নির্বাচন কমিশন এখন আইনি পদক্ষেপ গ্রহণ করবে। তারা যদি কোনো সহায়তা চায় আমাদের কাছে, তাহলে আমরা সহায়তা করতে প্রস্তুত আছি।
যথা সময়ে ডিএনসিসির নির্বাচন না হলে আইনি কোনো সমস্যা আছে কি না-জানতে চাইলে মন্ত্রী বলেন, আইনগত কোনো সমস্যা নেই। কারণ আইনি কাঠামো মেনেই তো প্যানেল মেয়র করা হয়েছে। প্যানেল মেয়র আমরা বাছাই করিনি। ডিএনসিসি কর্তৃপক্ষ করেছে। আমরা শুধু অনুমোদন দিয়েছি। তিনজন প্যানেল মেয়র আছেন, মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর থেকেই তিন জন প্যানেল মেয়র পর্যায়ক্রমে দায়িত্ব পালন করে আসছেন। তারা যথারীতি দায়িত্ব পালন করে যাবেন। তবে দুই একদিনের মধ্যে নির্বাচন কমিশনের সঙ্গে বসে আদালতের আদেশের বিষয়ে কী করা যায় তা জেনে ব্যবস্থা নেব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন