বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দশ একরের রোলার স্পোর্টস স্টেডিয়াম!

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:০৭ এএম, ২১ জানুয়ারি, ২০১৮


স্পোর্টস রিপোর্টার  : বাংলাদেশে সম্ভাবনাময় যে ক’টি খেলা রয়েছে তার মধ্যে অন্যতম রোলার স্কেটিং। মাত্র ক’বছরের মধ্যেই বিশ্বকাপের মতো বড় আসরের আয়োজন করে ইতোমধ্যে সারা জাগিয়েছে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন। এবার তাদের চোখ ২০২০ টোকিও অলিম্পিক গেমস। বিশ্বের সর্ববৃহৎ এই ক্রীড়া আসরে পদক জয়ের লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছেন ফেডারেশন কর্মকর্তারা। যার অংশ হিসেবে রাজধানীর বাইরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণেরও কাজ শুরু করেছেন তারা। ওরিয়ন গ্রুপের আর্থিক সহায়তায় নির্মাণ হচ্ছে এই স্টেডিয়াম। গতকাল ময়মনসিংহের ভালুকায় প্রায় দশ একর জমির উপর নির্মিতব্য ‘ওরিয়ান ইন্টারন্যাশনাল রোলার স্পোর্টস স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজিএস) ও বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি মো: আবুল কালাম আজাদ এই ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো: আসাদুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব মো: মাসুদ করিম ও রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম।
প্রায় একশ’জন খেলোয়াড়ের আবাসন ব্যবস্থার এই স্টেডিয়ামে ২০০ মিটার ব্যাংকড ট্র্যাক, রোল বল গ্রাউন্ড, রোলার হকি এবং ৩৫০ মিটার  রোড ট্র্যাক মিটার রোড থাকবে। ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে আবুল কালাম আজাদ বলেন, ‘আজ আমাদের জন্য খুব খুশির একটি দিন। এ দিনের মধ্য দিয়ে বাংলাদেশ পেল একটি মাল্টিপারপাস রোলার স্কেটিং স্টেডিয়াম। দেশের রোলার স্কেটিংয়ের উন্নয়নের জন্য আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ করে দেয়ায় আমি ওরিয়ন গ্রুপকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই। সেই সঙ্গে অন্যান্য করর্পোরেট হাউজকেও দেশের খেলাধুলার উন্নয়নে এগিয়ে আসতে আহবান জানাচ্ছি।
চলতি বছরের নভেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড ওপেন স্পিড রোলার স্কেটিং চ্যাম্পিয়নশিপ। এর আগেই সেপ্টেম্বর মাসে শেষ হওয়ার কথা ভালুকায় নির্মিতব্য স্টেডিয়ামের নির্মাণ কাজ। ওয়ার্ল্ড ওপেন স্পিড রোলার স্কেটিং চ্যাম্পিয়নশিপ এবং নব-নির্মিত ওরিয়ান ইন্টারন্যাশনাল রোলার স্পোর্টস স্টেডিয়ামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন