শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোয়ার্টার ফাইনালে ব্রাদার্স

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রæপের শেষ ম্যাচে ব্রাদার্স ১-০ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে শেষ আটে ওঠে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ফরোয়ার্ড বিশাল দাস।
এই গ্রæপ থেকে কোয়ার্টার ফাইনালে যেতে হলে জয় দরকার ছিলো ব্রাদার্সের। অন্য দিকে ড্র করতে পারলেই শেষ আটে নাম লেখাতো মুক্তিযোদ্ধা। এই সমীকরণে কাল মাঠে নামে দু’দল। একটি করে জয় ও ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে আগেই শেষ আট নিশ্চিত করে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব । এই গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে ফরাশগঞ্জের বিপক্ষে ২-১ গোলে হেরে ব্যাকফুটেই ছিলো ব্রাদার্স। অন্যদিকে ফরাশগঞ্জের সঙ্গে ১-১ ড্র করে কিছুটা সুবিধাজনক অবস্থানে থাকলেও শেষ রক্ষা হয়নি মুক্তিযোদ্ধার।
কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো ব্রাদার্স। পক্ষান্তরে মুক্তিযোদ্ধার খেলা দেখে মনে হয়েছে তারা ড্র’র লক্ষ্যে মাঠে নেমেছে। তারা সফল না হতে পারলেও ব্রাদার্স ঠিকই সফলতার মুখ দেখে। ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় গোপীবাগের দলটি। এসময় ডান দিক থেকে মিঠু ভুইয়ার কর্নারে ফরোয়ার্ড বিশাল দাস গোল করে এগিয়ে নেন ব্রাদার্সকে (১-০)। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়েই লড়ে মুক্তিযোদ্ধা। ব্রাদার্স ডিফেন্ডারদের প্রতিরোধে গোলের দেখা পায়নি দলটি। ম্যাচের ৫৬ মিনিটে মুক্তির ফয়সাল ইসা ব্রাদার্স ডি-বক্সের ভেতর থেকে শট নিলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। ৭০ মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা ফরোয়ার্ড আমিরুল ইসলামের শট ব্রাদার্স গোলরক্ষক সুজন চৌধূরী ফিস্ট করে ফিরিয়ে দেন।
ম্যাচের শেষ দিকে এসে ব্রাদার্সের রক্ষণে প্রচন্ড চাপ দেয় মুক্তিযোদ্ধা। ৭৭ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে আমিরুলের হেড অল্পের জন্য জালে যায়নি। ৮৫ মিনিটে এই ফরোয়ার্ডের আরেকটি শট গোললাইন থেকে ফেরান ব্রাদার্সের এক ডিফেন্ডার।
ম্যাচের যোগ করা সময়ে কর্নার নিতে গিয়ে সময় নষ্ট করায় দ্বিতীয় হলুদ কার্ডের শিকার হয়ে লাল কার্ড দেখেন গোলদাতা বিশাল। ফলে ব্রাদার্স দশ জনের দলে পরিণত হলেও মুক্তিযোদ্ধা কাজের কাজ কিছুই করতে পারেনি। ফলে হারের গøানি নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন