শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্য ১৯৯ রান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১:২৩ পিএম | আপডেট : ৩:৫২ পিএম, ২১ জানুয়ারি, ২০১৮

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে টস সিতে ব্যাট করে ৪৪ ওভারে মাত্র ১৯৮ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্য ১৯৯ রান।

৪৪ রানের উদ্বোধনী জুটির পরও জিম্বাবুয়ে পথ হারায় মূলত অভিজ্ঞ পেসার-অলরাউন্ডার থিসারা পেরেরার তাণ্ডবে। শীর্ষ চার ব্যাটসম্যানই তার শিকার। তার অসাধারণ এক স্পেলে ১২ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। তার সঙ্গে যোগ দেন লক্ষণ সান্দাকান ও নুয়ান প্রদীপ। মাঝের উইকেট দুটি নেন সান্দাকান। শেষ তিন উইকেট নিয়ে জিম্বাবুয়েকে দুশো রানের মধ্যে বেধে ফেলেন প্রদীপ। জিম্বাবুয়ের ইনিংসে একমাত্র ফিফটি ব্রেন্ডন টেইলরের। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক ক্রেমার।

নিজের টানা তিন ওভারে উইকেট তিনটি নেন পেরেরা। দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা (২০) ও সলোমন মিরের (২১) মাঝে ফেরান ক্রেইগ আরভিনকে (২)। ব্যাটে আছেন ব্রান্ডন টেইলর ও আগের ম্যাচের নায়ক সিকন্দার রাজা।

অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে জিম্বাবুয়ে। লঙ্কান দলে আছে একটি পরিবর্তন- হাসারাঙ্কার জায়গায় খেলছেন লক্ষণ সান্দাকান।

সিরিজের অপর দল স্বাগতিক বাংলাদেশ টানা দুই জয়ে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করায় দুই টায়ারের লিগ পর্বের লড়াইটা মূলত এই দুই দলের মধ্যে। জিম্বাবুয়ের কাছে ম্যাচটি সেমিফাইনালের, একই অর্থে লঙ্কানদের কাছে এটি কোয়ার্টার ফাইনাল- অবশ্য এই হিসাবটা প্রযোজ্য হবে বিজয়ী দলের ক্ষেত্রে। জিম্বাবুয়ে আগের ম্যাচে লঙ্কানদের বিপক্ষে জিতলেও আসরে এখনো জয়হীন চণ্ডিকা হাতুরুসিংহের শ্রীলঙ্কা। দুই দলই এ পর্যন্ত সিরিজে দুটি করে ম্যাচ খেলেছে।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে : ৪৪ ওভারে ১৯৮ (মাসাকদজা ২০, মিরে ২১, আরভিন ২, টেইলর ৫৮, রাজা ৯, ওয়ালার ২৪, মুর ০, ক্রেমার ৩৪, জার্ভিস ৫, চাতারা ২*, মুজারাবানি ০; লাকমল ০/২৩, প্রদীপ ৩/২৮, থিসারা ৪/৩৩, দনঞ্জয়া ০/৪৫, সান্দাকান ২/৫৭, গুনারত্নে ০/৪)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন