বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাটলার ঝড়ে সিরিজ ইংল্যান্ডের

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : উইকেটরক্ষক জস বাটলারের অপরাজিত ঝড়ো ব্যাটিংয়ে ভর করে দু’ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিলো সফরকারী ইংল্যান্ড। গতকাল সিডনিতে অনুষ্ঠেয় সিরিজের তৃতীয় ওয়ানডেতে অজিদের ১৬ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে ইংলিশরা। দেশের মাটিতে এই প্রথম এবং সব মিলিয়ে ষষ্ঠবারের মত দ্বিপক্ষীয় সিরিজের প্রথম তিন ম্যাচই হারলো অস্ট্রেলিয়া। ৮৩ বলে অপরাজিত ১০০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন বাটলার।
টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় অজিরা। ব্যাট হাতে ৩৮ ওভার পর্যন্ত স্বস্তিতে ছিল না ইংল্যান্ড। ৪৫ রানের মধ্যে দুই ওপেনার জেসন রয় ও অ্যালেক্স হেলসের পর ১০৭ রানে ৪টি ও ১৮৯ রানে তারা হারায় ৬ উইকেট। এরপর আর পিছনে ফিরে তাঁকাতে হয়নি। ক্রিস ওকসকে নিয়ে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ১১৩ রানের জুটি গড়েন বাটলার। দলও পায় ৩০২ রানের বড় পুঁজি। ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে ঠিক ১০০ রানে অপরাজিত থাকেন বাটলার। ৬টি চার ও ৪টি ছক্কায় ৮৩ বল মোকাবেলা করে নিজের ইনিংসটি সাজান ইনিংসের শেষ বলে ২ রান নিয়ে। ওকস করেন ৩৬ বলে অপরাজিত ৫৩ রান।
জয়ের জন্য খেলতে নেমে ৪৪ রানের মধ্যে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়াও। তবে প্রথম দু’ম্যাচের সেঞ্চুরিয়ান অ্যারেন ফিঞ্চ এ ম্যাচেও বড় ইনিংস খেলার পথেই ছিলেন। কিন্তু ৫৩ বলে ৬২ রানে থামতে হয় তাকে। বাকি সময়ে প্রায় সব ব্যাটসম্যানই ক্রিজে থেকে ম্যাচ বের করার সুযোগ পেয়েও কেউই কাজটা করতে পারেননি। অধিনায়ক স্টিভেন স্মিথ ৬৬ বলে ৪৫, মিশেল মার্শ ৬৬ বলে ৫৫, স্টয়নিস ৪৩ বলে ৫৬ ও পাইন ৩৫ বলে অপরাজিত ৩১ রান করেন। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে তাই ২৮৬ রানে আটকে য়ায় স্বাগতিকদের ইনিংস। ইংল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন উড, ওকস ও রশিদ।
আগামী ২৬ জানুয়ারি অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ওয়ানডে।
ইংল্যান্ড : ৩০২/৬, ৫০ ওভার (বাটলার ১০০*, ওকস ৫৩*, মর্গ্যান ৪১; হ্যাজেলউড ২/৫৮, মার্শ ১/১৪, স্টয়নিস ১/৪৩)।
অস্ট্রেলিয়া : ২৮৬/৬, ৫০ ওভার (ফিঞ্চ ৬২, স্টয়নিজ ৫৬, মার্শ ৫৫; উড ২/৪৬, রশিদ ২/৫১, ওকস ২/৫৭)।
ফল : ইংল্যান্ড ১৬ রানে জয়ী।
ম্যাচ সেরা : জশ বাটলার (ইংল্যান্ড)।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড ৩-০ ব্যবধানে এগিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন