শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিএলে রান উৎসব

জাকিরের দ্বিশতক, সেঞ্চুরি পেয়েছেন কাপালি, জুনায়েদ, ইয়াসির, রাজ্জাকের ৬ উইকেট

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগের দিন সেঞ্চুরি করেছিলেন ওপেনার লিটন দাশ। দিন শেষে ১৫৬ রান নিয়ে ব্যাট করছিলেন জাকির হোসেন। কাল সেটাকে দ্বিশতকে রুপ দিলেন পূর্বাঞ্চলের এই টপ-অর্ডার। তার দলের হয়ে কাল তিন অঙ্কের দেখা পেয়েছেন ইয়সির আলী ও অলক কাপালিও। মধ্যাঞ্চলের বিপক্ষে পূর্বও গড়েছে ৭৩৫ রানের পাহাড়।
বিসিএলের তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে রাজশাহীতে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ৪০৮ রানের বড় সংগ্রহ গড়েছে উত্তরাঞ্চলও। আগের দিন ৮২ রানে অপরাজিত থাকা জুনায়েদ সিদ্দিক আউট হয়েছেন ২৩৮ বলে ১৩৭ রান করে। পঞ্চাশোর্ধো ইনিংস খেলেন ধিমান ঘোষ (৬৫) ও তাইজুল ইসলাম (৫৪)। ১০৭ রানে ৬ উইকেট নেন জাতীয় দলে উপেক্ষিত আব্দুর রাজ্জাক। জবাবে ২৮ ওভারে ২ উইকেটে ১২৫ রান তুলে দিন শেষ করে দক্ষিণ। ফিরেছেন জাতীয় দলের সাবেক দুই ওপেনার শাহরিয়ার নাফিস (১৪) ও সৌম্য সরকার (২৯)। অপরাজিত ৫৮ রান নিয়ে ক্রিজে আছেন ত্রিদেশীয় সিরিজ থেকে বাদ পড়া ইমরুল কায়েস। তার সঙ্গি প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের প্রথম দশ হাজার রান সংগ্রহকারী তুষার ইমরান (২৩*)।
তবে বিসিএলের আসল দৃষ্টি ছিল খুলনার দিকে। ৩ উইকেটে ৩৩২ রান নিয়ে দিন শুরু করেছিল পূর্ব। ক্যারিয়ার সেরা ১৫৬ রানে ব্যাটে ছিলেন জাকির, তাসামুল ৩৬ রানে। তাসামুল ৬০ রান করে ফিরলেও দ্বিশতক তুলে তারপর আউট হন জাকির। তার ৩২০ বলে ২১১ রানের ইনিংসে ছিল ২৩টি চারের মার। ছক্কা নেই একটিও। আদর্শ প্রথম শ্রেণির ইনিংস যাকে বলে। ইয়াসির করেন ১৭৫ বলে ১৩২ রান। তবে অলকের ব্যাটে ছিল স্ফুলিঙ্গ। ওয়ানডে স্টাইলে ১৩৯ বলে ১০টি চার ও ৩ ছক্কায় হার না মানা ১৬৫ রানের ইনিংস উপহার দেন জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যান। ১৬৪ ওভারে ৬ উইকেটে ৭৩৫ রান তুলে ইনিংস ঘোষণা করেন পূর্বের অধিনায়ক মুমিনুল হক। জবাবে ১১ ওভারে ১ উইকেট হারিয়ে ৪০ রান করে মধ্য।
পূর্বাঞ্চল বনাম মধ্যাঞ্চল, খুলনা
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ১৬৪ ওভারে ৭৩৫/৬ ডিক্লে. (লিটন ১১২, মারুফ ১৭, মুমিনুল ৪, জাকির ২১১, তাসামুল ৬০, ইয়াসির ১৩২, কাপালী ১৬৫*, সোহাগ ১৬*; তাসকিন ১/১১৩, হায়দার ১/৬৭, মোশাররফ ০/১২২, শুভাগত ৩/১৮৩, তানবীর ০/১৬৪, রবি ০/১৪, মেহরাব জুনিয়র ০/৪৮, মার্শাল ০/৯)।
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ১১ ওভার ৪০/১ (রবি ১৭, সাদমান ১৮*, মেহরাব জুনিয়র ৩*; খালেদ ০/২০, সোহাগ ১/১৩, নাজমুল ০/৭)।
উত্তরাঞ্চল বনাম দক্ষিাণাঞ্চল, রাজশাহী
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ১০৬.২ ওভারে ৪০৮ (মিজানুর ১০৬, জুনায়েদ ১৩৭, শান্ত ০, ফরহাদ ০, নাঈম ২৬, জহুরুল ২, ধীমান ৬৫, আরিফুল ৬, তাইজুল ৫৪, শফিউল ৬, শুভাশিস ২*; দেলোয়ার ০/৩৬, আল আমিন ১/৫৬, রাব্বি ৩/১২২, রাজ্জাক ৬/১০৭, সৌম্য ০/২০, মোসাদ্দেক ০/৬৬)।
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ২৮ ওভারে ১২৫/২ (শাহরিয়ার ১৪, সৌম্য ২৯, ইমরুল ৫৮, তুষার ২৩*; শফিউল ১/২৯, শুভাশিস ০/২৮, তাইজুল ০/১৫, নাঈম ০/১২, আরিফুল ১/৪০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন