শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরখাস্ত হচ্ছেন শিক্ষা মন্ত্রণালয়ের ২ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ৫:৫৩ পিএম

ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসিরউদ্দিন সাময়িক বরখাস্ত হচ্ছেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় সূত্র।

সূত্র জানায়, মোতালেব হোসেনকে মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্ত করা হবে। আর নাসিরউদ্দিনকে প্রেষণ-প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে সাময়িক বরখাস্তের জন্য বলা হচ্ছে।

এদিকে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, মোতালেবসহ গ্রেফতার হওয়াদের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজই তাদের সাসপেন্ড করা হবে। আদালতে মামলা চলাকালে তারা সাময়িক বরখাস্ত থাকবে। মামলার রায়ের পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়।

মামলা সূত্রে জানা গেছে, তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কর্মকর্তারা। এছাড়া আসামিরা প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করেছেন।

প্রসঙ্গত, গত রোববার (২১ জানুয়ারি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান এলাকা থেকে এক লাখ ত্রিশ হাজার টাকাসহ শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসিরউদ্দিনকে গ্রেফতার করে। পরে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. মোতালেব হোসেন ও লেকহেড গ্রামার স্কুলের মালিক মো. খালেদ হাসান মতিনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন