বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাটেই ইমরুলের জবাব

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শেষ ১৪ ওয়ানডেতে চার ফিফটি ও এক সেঞ্চুরিসহ ৪২.৭৯ গড়ে ৫৯৯ রান। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে যখন বাকি ব্যাটসম্যানরা রানের জন্য হাপিত্যেস করে বেড়াচ্ছিলেন তখনও দ্বিতীয় ওয়ানডেতে ৬৮ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন ইমরুল কায়েস। সেই ইমরুল চলমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে দর্শকের ভুমিকায়! ‘দর্শক’ বললে অবশ্য ভুল হবে, কারণ সাকিব-তামিমরা যখন জাতীয় দল মাতাচ্ছেন তখন রাজশাহীতে বিসিএলের ম্যাচ নিয়ে ব্যস্ত ইমরুল।
জাতীয় দলে বারংবার আসা-যাওয়া অবশ্য ইমরুলের জন্য নতুন নয়। প্রতিবারই ব্যাট দিয়েই এর জবাব দিয়েছেন এই টপ-অর্ডার। ত্রিদেশীয় সিরিজ থেকে বাদ পড়ে বিসিএলে নিজের প্রথম ম্যাচে আবারো দিলেন জবাব। চার দিনের ম্যাচ হলেও ওয়ানডে স্টাইলে ব্যাট করে তুলে নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৬তম শতক। ১৩১ বলে ১৪টি চার ও ৬ ছক্কায় ১১৮ রানের দারুণ একটি ইনিংস উপহার দিয়েছেন ইমরুল।
তবে বিসিএলের তৃতীয় রাইন্ডের ম্যাচে রাজশাহীতে তৃতীয় দিন শেষে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন জাতীয় (টেস্ট) দলে আরেক উপেক্ষিত ব্যাটসম্যান তুষার ইমরান। আগের রাউন্ডে দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা এই ব্যাটসম্যান দিন শেষে অপরাজিত আছেন ১৪৮ রানে। ব্যাট করেছেন পুরো দিন, আগের দিন অপরাজিত ছিলেন ২৩ রানে। প্রথম ইনিংসে উত্তরাঞ্চলের ৪০৮ রানের জবাবে তার দক্ষিণাঞ্চলও ৮ উইকেটে তুলে ফেলেছে ৪২৯ রান। উত্তরের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন শফিউল ও তাইজুল ইসালাম।
এদিকে খুলনায় আসরের অন্য ম্যাচটিও শাসন করছেন ব্যাটসম্যানরা। পূর্বাঞ্চলের ৭৩৫ রানের জবাবে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩৫২ রান তুলেছে মধ্যাঞ্চল। মধ্যের ইনিংসে সেঞ্চুরি নেই একটিও, তবে পঞ্চাশোর্ধো ইনিংস আছে ৪টি। এখনো তারা পিছিয়ে ৩৮৩ রানে। ১০৬ রানে ৫ উইকেট নিয়েছেন স্পিনার সোহাগ গাজী।


সংক্ষিপ্ত স্কোর
পূর্বাঞ্চল বনাম মধ্যাঞ্চল, খুলনা
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৭৩৫/৬ ডিক্লে.
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ১০১ ওভারে ৩৫২/৭ (রবি ১৭, সাদমান ৫৬, মেহরাব জুনিয়র ১০, রকিবুল ৮৫, মার্শাল ৬৫, শুভাগত ৭৩, তানবীর ২০*, মোশাররফ ০, ইরফান ১১*; খালেদ ০/৫৩, সোহাগ ৫/১০৬, নাজমুল ০/১০৬, এনামুল জুনিয়র ২/৮০, মুমিনুল ০/৪)।

উত্তরাঞ্চল বনাম দক্ষিণাঞ্চল, রাজশাহী
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৪০৮
দক্ষিনাঞ্চল ১ম ইনিংস : ১১৪ ওভারে ৪২৯ (নাফিস ১৪, সৌম্য ২৯, ইমরুল ১১৮, তুষার ১৪৮*, মোসাদ্দেক ৮, আল-আমিন ৪৬, নুরুল ৩৫, রাজ্জাক ১৯, দেলওয়ার ৪, রাব্বি ০*; শফিউল ৩/৫৪, সুবাশিস ১/১০৩, তাইজুল ৩/১৩৬, নাঈম ০/৪৪, আরিফুল ১/৮১, শান্ত ০/৩)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mutasim Billah Masum ২৪ জানুয়ারি, ২০১৮, ১১:২৯ এএম says : 0
Imrol Kayas Valo Batsman But Majamodda Sonddo Hariya Palay .
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন