শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেমিতে ফেদেরার-হালেপ

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ইনজুরির কাছে হার মেনে আগেই বিদায় নিয়েছেন আসরের দুই ফেভারিটÑ শেষ ষোল থেকে নোভাক জকোভিচ এবং কোয়ার্টার ফাইনাল থেকে নাম্বার ওয়ান রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের সব আলো তাই এখন রজার ফেদেরারের দিকে। ভক্তদেরও হতাশের সুযোগই দিচ্ছেন না সুইস তারকা। একটি সেটও না হেরে উঠে গেছেন আসরের সেমি ফাইনালে।
এ নিয়ে টানা তৃতীয়বারের মত টমাস বার্ডিসকে হারিয়ে শেষ চারে উঠলেন ফেদেরার। গতকাল মেলবোর্ন পার্কে চেক ১৯তম বাছাইকে ৭-৬ (৭-১), ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে আসরের ১৪তম সেমিফাইনাল নিশ্চিত করেন রেকর্ড ১৯ গ্র্যান্ড ¯ø্যামের মালিক। এটা ছিল তাদের অষ্টম গ্র্যান্ড ¯ø্যাম সাক্ষাত, যেখানে আটবারই জিতলেন ফেদেরার। শুক্রবারের শেষ চারে ৩৬ বছর বয়সী সুইস লড়বেন ২১ বছর বয়সী দক্ষিন কোরিয়ান হিওন চুংয়ের বিপক্ষে। পুরুষ এককের অপর সেমিফাইনলে আজ মুখোমুখি হবেন ষষ্ঠ বাছাই মারিন সিলিচ ও ব্রিটেনের কাইল এডমুন্ড।
এদিকে নারী এককের শেষ চারে আজ মুখোমুখি হবেন সিমোনে হালেপ ও এঞ্জেলিক কেরবার। ২৬ বছর বয়সী নাম্বার ওয়ান রোনামিয়ান হালেপ ৬-৩, ৬-২ গেমের সরাসরি সেটে ক্যরোলিনা পিসকোভাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন। মাত্র ৫১ মিনিটের লড়াইয়ে জার্মানির মেডিসন কাইসকে ৬-১, ৬-২ গেমের হারান কেরবার। নারী এককের শেষ চারে দিনের অন্য ম্যাচে লড়বেন বেলজিয়ামের এলিস মার্টিন্স ও ২৭ বছর বয়সী ড্যানিশ সুন্দরী ক্যারোলিন ওজনিয়াকি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন