বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কঠিন পরীক্ষায় ব্যাটসম্যানরা

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ভারতকে ১৮৭ রানে গুটিয়ে দিয়েও স্বস্তির ঢেকুর তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গের আগুনঝরা পিচে যে তারাও দাঁড়াতে পারেনি। ডু প্লেসিস বাহিনীও গুটিয়ে গেছে মাত্র ১৯৪ রানে। শুধু তাই না, দিন শেষে প্রথম ইনিংসে প্রোটিয়াদের ৭ রান শোধ করে ৪২ রানের লিড ও হাতে ৯ উইকেট রাখতে পরা বিরাট কোহলির দলকেই এগিয়ে রাখতে হচ্ছে।
৬ রান ও হাতে ৯ উইকেট নিয়ে দিন শুরু করেছিল স্বাগতিকরা। প্রথম সেশনে ২ উইকেট হারালেও তাদেরকে সফলই মনে হচ্ছিল। মাঝের সেশনে স্বাগতিকরা হারায় আরো ৩ উইকেট। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের ইনিংস। ৬৫.৫ ওভারেই শেষ। ৫৪ রানে ৫ উইকেট নেন বুমরাহ, ৪৪ রানে ৩টি কুমার। তাদের ভয়ঙ্কর বোলিংয়ের সামনে দাঁতে দাঁত চেপে কিছুটা লড়াই করেন হাশিম আমলা (৬১)। তাকে দুই সেশনে কিছুটা সঙ্গ দেন দুই ‘বোলার’ রাবাদা (৩০) ও ফিল্যান্ডার (৩৫)। বাকিদের কেউই দুই অঙ্কই স্পর্শ করতে পারেনি। নিজেদের দ্বিতীয় ইনিংসের ১৭ রানে ওপেনার পার্থিব প্যাটেলকে হারায় ভারত। বাকি সময়টুকু লোকেশ রাহুলকে (১৬) নিয়ে ভালোয় ভালোয় কাটিয়ে দেন আরেক ওপেনার মুরালি বিজয় (১৬)। দিন শেষে তাদের সংগ্রহ ১৭ ওভারে ১ উইকেট ৪৯ রান।
কংগ্রেসে আজিজ-কুদ্দুস
স্পোর্টস রিপোর্টার : আন্তর্জাতিক বক্সিং ফেডারেশনের (আইবা) আমন্ত্রণে এক্সট্রাঅর্ডিনারি কংগ্রেসে যোগ দিতে গতকাল সকালে দুবাই রওয়ানা হন বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সভাপতি লে. জেনারেল আজিজ আহমেদ ও সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান। কালই সেখানে শুরু হয়েছে এক্সট্রাঅর্ডিনারি কংগ্রেস। ঢাকা ছাড়ার আগে কুদ্দুস বলেন, ‘এই কংগ্রেসে বিশ্ব বক্সিংয়ের বেশ কিছু সিদ্ধান্ত হবে। বিশ্ব বক্সিংয়ে নতুন কিছু নিয়ম কানুন হয়েছে। সেগুলোরই উপস্থাপন হবে এই সভায়। তাই এই কংগ্রেসটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন