বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্রæপ সেরা হয়ে শেষ আটে আবাহনী

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : নিজেদের জালে নিজেরাই গোল দিয়ে ঢাকা আবাহনী লিমিটেডকে দারুন এক জয় উপহার দিলো শেখ রাসেল ক্রীড়া চক্র। তাদের আতœঘাতি গোলেই স্বাধীনতা কাপের ‘সি’ গ্রæপ থেকে সেরা হয়ে শেষ আটে জায়গা করে নিলো প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই গ্রæপের শেষ ম্যাচে ঢাকা আবাহনী ১-০ গোলে হারায় শেখ রাসেলকে। ম্যাচের একমাত্র গোলটি আসে শেখ রাসেলের লেফটব্যক খালেকুর জামানের হেড থেকে। এই জয়ে দু’ম্যাচ জিতে গ্রæপ চ্যাম্পিয়ন হয় আবাহনী। একটি করে জয় ও হারে দ্বিতীয় দল হিসেবে শেখ রাসেল রানার্সআপ হয়ে উঠলো কোয়ার্টার ফাইনালে। আর দু’হারে ‘সি’ গ্রæপ থেকে বিদায় নিলো টিম বিজেএমসি।
বিজেএমসিকে হারিয়ে ঢাকা আবাহনী ও শেখ রাসেলের শেষ আট আগেই নিশ্চিত হয়েছিল। তাই নিজেদের শেষ গ্রæপ ম্যাচে কাল এ দু’দল মুখোমুখি হয় গ্রæপ সেরা হওয়ার লড়াইয়ে। যেখানে ড্র করলেই গ্রæপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত ছিলো আবাহনীর। সেই ম্যাচটাতেই শেখ রাসেলের উপহার দেয়া গোলে জিতে গেলণ তারা।
ম্যাচের শুরু থেকেই রাসেলের আক্রমণাতœ ফুটবল আবাহনীকে কোনঠাসা করে রাখে। রাসেল প্রথম সুযোগটি পায় ১১ মিনিটে। এসময় আবাহনীর বক্সের ভেতর গোলবারের খুব কাছ থেকে গড়ানো শট নেন মিডফিল্ডার কাউসার আলী রাব্বি। কিন্তু বল সাইডবার ঘেষে বাইরে চলে যায়। কাছাকাছিই ছিলেন সতীর্থ মিডফিল্ডার আলমগীর কবির রানা। বলটা জালে ঠেলে দিতে পারলেই নিশ্চিত গোল হতো। কিন্তু বলে পা ছোঁয়াতে ব্যর্থ হন তিনি। ফলে গোলবঞ্চিত হয় শেখ রাসেল। আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় ম্যাচে তেমন একটা গুরুত্ব দিয়ে খেলেনি আবাহনী।
তবে শেখ রাসেল ছিলো সিরিয়াস। কারণ জয় পেলে তারাই হবে গ্রæপ সেরা। তাই পুরোটা সময় তাদের খেলায় ছিলো আক্রমণের ধার। ৫৭ মিনিটে কর্ণার থেকে বক্সে বল পেয়ে বা পায়ে ভলি নেন রাব্বি। তবে ম্যাচের ৬৭ মিনিটে নিজেদের ভুলেই পিছিয়ে পড়ে শেখ রাসেল। এসময় বক্সের বাইরে থেকে শীতল শট নেন। তার শটের বল হেড দিয়ে নিজেদের গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্যের কাছে দেয়ার চেস্টা করেন রাসেল লেফটব্যক খালেকুর জামান। কিন্তু বুঝে উঠতে পারেননি জায়গা ছেড়ে এগিয়ে আসা বিপ্লব ভট্টাচার্য। ফলে তাকে ফাঁকি দিয়ে বল আশ্রয় নেয় জালে। আতœঘাতি গোলে পিছিয়ে পড়ে রাসেল (১-০)। শেষ পর্যন্ত অনেক চেষ্টা করেও গোল শোধ দিতে পারেনি তারা। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন