শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

স্বাধীনতা দিবসে হিন্দি গানে মাতলো রাবি ছাত্রলীগ!

প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : হিন্দিসহ বিভিন্ন ভিন্নভাষী গান বাজিয়ে স্বাধীনতা দিবসে আনন্দ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরে আয়োজিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একাদশের মধ্যকার প্রীতি ক্রিকেট ম্যাচে খেলা চলাকালীন সময়ে এমন ঘটনা ঘটে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
জানা যায়, বিকেল চারটার দিকে স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব একাদশের মধ্যকার প্রীতি ক্রিকেট ম্যাচ শুরু হয়। খেলা শুরুর থেকে দুইটি সাউন্ড বক্সে বিভিন্ন গান বাজানো হচ্ছিল। যে গানগুলো বাজানো হচ্ছে তার মধ্যে হিন্দি ভাষার ‘চুরি চুরি চুপকে চুপকে’, ‘টুকুর টুকুর টুকুর টুকুর দেখ টাকা টাক’, মাইকেল জ্যাকশনের ‘রারে’ সহ তামিল ও অন্য ভাষার গান বাজাতে শোনা যায়। বিকেল চারটা থেকে পৌনে ৫টা পর্যন্ত থেমে থেমে হিন্দিসহ এসব ভিনদেশী গান বাজানো হচ্ছিল। খেলা চলাকালে এসব গানের তালে তালে মেতে উঠছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা জানায়, স্বাধীনতা দিবসে স্বাধীনতার চেতনায় বিশ্বাসী ছাত্র সংগঠনের কাছে থেকে এমনটি আশা করা যায় না। স্বাধীনতার বিভিন্ন গান থাকতে আজকের এই দিনে ভিনদেশী গান বাজিয়ে স্বাধীনতাকে অবজ্ঞা করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, সাউন্ড সিস্টেম চালুর সময় হয়তো দুই একটি গান বাজানো হতে পারে। তবে বেশির ভাগই বাংলা গান বাজানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন