বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারো ন্যু ক্যাম্পের নায়ক মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


খেলোয়াড় যাবে খেলোয়াড় আসবে, কিন্তু ন্যু ক্যাম্পে একটি চিত্রনাট্য যেন অপরিবর্তনীয়Ñ লিওনেল মেসির অবিশ্বাস্য সব জাদুতে বার্সেলোনার বিজয়লেখন।
পরশু লা লিগায় অভিষেক হয়ে গেল ফিলিপ কুতিনহোর। কিন্তু যতক্ষণে মেসির মৌসুমের তৃতীয় ফ্রি-কিক গোলে বার্সার জয় লেখা হয়ে গেছে, কাতালান নতুন ১৪ নম্বর জার্সিধারীকে ততক্ষণে তুলে নেয়া হয়েছে মাঠ থেকে। প্রতিপক্ষ? দিপোর্তিভো আলাভেস। যে দলটি আগের ম্যাচেই সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিক রিয়াল মাদ্রিদকে হারিয়ে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দিয়েছে।
পরশু ন্যু ক্যাম্পেও একই আবহ তৈরী করেছিল আলাভেস। প্রথমার্ধে ৮৫ শতাংশ বলের দখল রেখে আক্রমণের বান বইয়ে দিয়েও প্রতিপক্ষের জাল আবিষ্কার করতে পারছিলেন না ইনিয়েস্তা-কুতিনহো-মেসি-সুয়ারেজরা। উল্টো ২৩তম মিনিটে ধারার বিপরীতে গোল করে বসে আলাভেস।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেও একই চিত্র। ৭২ মিনিট পেরিয়ে গেলেও গোলের দেখা নেই। বার বার গোলমুখে এসে ব্যর্থ হচ্ছে মেসিদের আক্রমণ। কখনো প্রতিপক্ষ গোলরক্ষকের অসাধারণ নৈপুন্য বাধা হয়ে দড়াচ্ছে। এরই মাঝে পাল্টা আক্রমণে স্বাগতিকদের ফাঁকা রক্ষণে কয়েকবার ত্রাস ছড়ায় পয়েন্ট তালিকার ১৭ নম্বর দল। অবশেষে আন্দ্রেস ইনিয়েস্তার ক্রস থেকে দারুণ ভলিতে স্কোরলাইনে সমতা ফেরান লুইস সুয়ারেজ। এর ঠিক ছয় মিনিট আগে তুলে নেয়া হয় ব্রাজিলিয়ান তারকা কুতিনহোকে। আর নির্ধারিত সময়ের মাত্র ৬ মিনিট আগে দুর্দান্ত ফ্রি-কিকের মাধ্যমে ন্যু ক্যাম্প থেকে শঙ্কার মেঘ উড়িয়ে একরাশ উচ্ছ¡াস উপহার দেন ফুটবল জাদুকর। লিগ মৌসুমে এটি ছিল আর্জেন্টাইন তারকার ২০তম গোল। ন্যু ক্যাম্পে এটি ছিল মেসির ২০০তম ম্যাচ।
শুরু থেকে বেশ কয়েকটি আক্রমণে সঙ্গ দিলেও পরিচিত সেই ছন্দে ছিলেন না প্রথম একাদশে সুযোগ পাওয়া ১৪২ মিলিয়ন পাউন্ড তারকা কুতিনহো। এর কারণটাও ম্যাচ শেষে জানিয়েছেন কোচ আর্নেস্তো ভালভার্দে। ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে আত্মবিশ্বাসী ভালভার্দে বলেন, ‘খেলোয়াড়রা মেশিন নয় যে ইনজুরি কাটিয়ে একবারে সুস্থ হয়ে উঠবে। সে (কুতিনহো) ভাল খেলেছে। পুরো ম্যাচেই সে বারবার বল চেয়েছে, এটা তার একধাপ এগিয়ে যাওয়ার লক্ষণ। প্রথম দিন সে ২৫ মিনিট খেলেছে, আজ তার থেকে একটু বেশী, ধীরে ধীরে সে দলের সাথে মানিয়ে নিচ্ছে।’ এই ম্যাচ দিয়ে লা লিগায় বার্সাকে টানা ২১ ম্যাচ অপরাজিত রাখার পেপ গার্দিওলার রেকর্ডে ভাগ বসিয়েছেন ভালভার্দে।
দিনের আগের ম্যাচে লাস পালমাসকে ৩-০ গোলে হারায় পয়েন্ট টেবিলের দুই নম্বর দল অ্যাটলেটিকো মাদ্রিদ। ফলে আগের সেই ১১ পয়েন্টের ব্যবধান নিয়েই শীর্ষে বার্সা। সমান ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ভ্যলেন্সিয়া তিনে। এক ম্যাচ কম খেলা রিয়াল চারে ৩৮ পয়েন্ট নিয়ে। দিনের অন্য ম্যাচে লেগানেস ৩-২ গোলে এস্পানিওলকে হারায়। সেভিয়া ও গেটাফের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবু নোমান ৩০ জানুয়ারি, ২০১৮, ১:২৯ এএম says : 0
লিওনেল মেসি বর্তমান সময়ের সেরা খেলোয়ার
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন