বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিরিজ শেষ ডু প্লেসির

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সেঞ্চুরিয়ানে সফরকারী ভারতের বিপক্ষে সিরিজে ফিরতে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। কিন্তু এর আগে আরো একটা দুঃসংবাদ শুনতে হলো প্রোটিয়া ভক্তদের। এবি ডি ভিলিয়ার্সের পর এবার চোটের কারণে দল থেকে ছিটকে পড়েছেন দলের আরেক ব্যাটিং ভরসা ফাফ ডু প্লেসি। ওয়ানডে সিরিজ তো বটেই এরপর টি-২০ সিরিজেও পাওয়া যাবে না প্রোটিয়া অধিনায়ককে।
ডারবানে ৬ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ¯িøপে বিরাট কোহলির ক্যাচ নিতে গিয়ে আঙ্গুলে আঘাত পান ডু প্লেসি। লাফ দিয়েও ক্যাচটা অবশ্য নিতে পারেননি তিনি। কোহলিও জীবন পেয়ে শতক হাঁকিয়ে দলের ৮ উইকেটের জয় নিশ্চিত করেন। এর আগে ডু প্লেসিসের শতকেই ২৬৯ রানের লড়াইয়ের পুুঁজি গড়ে দক্ষিণ আফ্রিকা।
পরবর্তিতে পর্যবেক্ষনে তার আঙ্গুলে চিড় ধরা পড়ে। যে কারনে আগামী তিন থেকে ছয় সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে। আগামী ১ মার্চ থেকে ডারবানে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হওয়া প্রথম টেস্টের আগে ফিট হয়ে ওঠাই এখন ডু প্লেসির সামনে মূল চ্যালেঞ্জ। তার পরিবর্তে ফারহান বেহার্ডিনকে দলে ডাকা হয়েছে। এছাড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান হেনরিক ক্লাসেনকে কুইন্টন ডি ককের ব্যাক-আপ হিসেবে ওয়ানডে স্কোয়াডে ডাকা হয়েছে।
তবে অবাক করা বিষয় হচ্ছে, সিরিজের বাকি সময়টাতে প্রোটিয়াদের নেতৃত্বে দিতে দেখা যাবে ‘নবাগত’ এইডেন মার্করামকে! গতকালই মাত্র ২টি ওয়ানডে খেলা এই ওপেনারকে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে অধিনায়ক হিসেবে ঘোষনা করেছে দলটির নির্বাচক কমিটির আহŸায়ক লিন্ডা জোন্ডি, ‘ভিশন ২০১৯-এর অংশ হিসেবে আমার এগিয়ে যাচ্ছি। তারই অংশ হিসেবে তরুন নেতৃত্ব তৈরী করতেই আমাদের এমন সিদ্ধান্ত। আমাদের মনে হয়েছে এইডেন (মার্করাম) যথেষ্ট দায়িত্বশীল।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন