শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ন্যাটো পশ্চিমা রক্তপিপাসুদের প্রতিনিধি’

তালিবানের প্রতি ইমরান খানের সমর্থন

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দি টেলিগ্রাফ : পাকিস্তানের সাবেক প্লেবয় ক্রিকেটার ও সম্ভাব্য প্রধানমন্ত্রী ইমরান খান ন্যাটো হামলার বিরুদ্ধে তালিবানকে সমর্থন করে বলেছেন, তারা (ন্যাটো) রক্তপিপাসু পশ্চিমা উদারপন্থীদের প্রতিনিধিত¦ করে। সানডে টাইমস-এর সাথে কথা বলার সময় অক্সফোর্ড শিক্ষিত এই ক্রীড়াবিদ তালিবান গ্রæপের বিরুদ্ধে ন্যাটোর লড়াইয়ের সমালোচনা করেন। তিনি বলেন, তাদের মোটেই কোনো ধারণা নেই। তারা ড্রয়িং রুমে বসে থাকে। তারা ইংরেজি সংবাদপত্র পড়ে যেগুলোর খবরের সাথে পাকিস্তানে কি ঘটছে তার সামান্যই মিল থাকে।
তিনি সানডে টাইমসকে বলেন, আমি শপথ করে বলতে পারি যে তারা আমাদের গ্রামগুলোতে হারবে। তিনি যুক্তরাষ্ট্রের মত পশ্চিমা দেশগুলোর সমালোচনা করেন। পাকিস্তানের বিরুদ্ধে কসাইগিরির জন্য তিনি যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেন। ইমরান খান বলেন, পাকিস্তানে মার্কিন ড্রোন হামলা অবশ্যই বন্ধ করতে হবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের হত্যাতান্ডব ও তারা আসলে যে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে তা পাশ্চাত্যের কাছ থেকে গোপন রাখা হচ্ছে।
পাকিস্তানের দ্বিতীয় বৃহৎ রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-এর প্রধান ৬৬ বছর বয়স্ক ইমরান খান বলেন, তিনি প্রধানমন্ত্রী হলে পাশ্চাত্য জোটের কাছ থেকে পাকিস্তানকে সরিয়ে নেয়ার আশা রাখেন। তালিবান পাকিস্তানের সোয়াত উপত্যকায় শনিবারের আত্মঘাতী হামলার দায় স্বীকার করার পর ইমরান খান এ মন্তব্য করলেন। এ হামলায় ১১ জন সৈন্য নিহত ও ১৩ জন আহত হয়। কর্তৃপক্ষ জানায়, শনিবারের হামলা একদা তালিবান শাসিত উত্তরপশ্চিমাঞ্চলে গত তিন বছরের মধ্যে প্রথম।
হামলার পর সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তালিবান বলে, একজন আত্মঘাতী বোমা হামলাকারী সহযোগী জঙ্গিদের হত্যা ও আটকের প্রতিশোধ নিতে এ হামলা চালায়। সৈন্যরা যেখানে ভলিবল খেলছিল সেখানে সে তার সুইসাই্ড ভেস্টের বিস্ফোরণ ঘটায়। তালিবান জঙ্গিরা ২০০৭ সাল থেকে অপূর্ব প্রাকৃতিক দৃশ্যমন্ডিত সোয়াত উপত্যকা শাসন করতে শুরু করে। ২০০৯ সালে ব্যাপক সামরিক অভিযান চালিয়ে পাকিস্তান তাদের বিতাড়িত করে। পাকিস্তান বলছে, সোয়াত উপত্যকা থেকে পালিয়ে গিয়ে তালিবানরা আফগানিস্তানের কুনার প্রদেশে আশ্রয় নিয়ে তৎপরতা চালাচ্ছে।
টুইটারে ইমরান খান বলেন, তিনি তালিবানের আত্মঘাতী হামলার নিন্দা করেন। তিনি বলেন, আল্লাহ নিহত এ সব সাহসী মানুষদের পরিবারগুলোকে ক্ষতি সহ্য করার শক্তি দিন।
এর আগে তিনি ইমরান খান বলেছিলেন, তিনি পাকিস্তানের শহরগুলোতে তালিবানের অফিস খুলতে দেয়ার বিষয়টি সমর্থন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
কবির ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৪০ এএম says : 0
একদম খাটি কথা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন