মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রক্তাক্ত লাহোরে লাশের মিছিল

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের লাহোরে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৭০ জন। এতে আহত হয়েছে কমপক্ষে ৩০০ জন। ডন অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। লাহোরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আল্লামা ইকবাল শহরে গুলশান-ই-ইকবাল পার্কে গত রোববার সন্ধ্যায় ভয়াবহ এই হামলা চালায় সন্ত্রাসীরা। ইকবাল শহরের পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল জানান, এটি আত্মঘাতী হামলা। শিশু পার্কে এই হামলা চালানো হয়েছে। গত রোববার সন্ধ্যায় সেখানে বহু পরিবারের সদস্যরা, বিশেষ করে শিশু ও নারীরা উপস্থিত ছিল। গুলশান-ই-ইকবাল পার্ক এলাকাটি অভিজাত আবাসিক এলাকা হিসেবে পরিচিত। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পার্কের সর্বত্র রক্ত আর রক্ত। খ-িত দেহ ছড়িয়ে ছিটিয়ে আছে যেখানে-সেখানে। ডন নিউজকে এক প্রত্যক্ষদর্শী জানান, পার্কের সব জায়গায় লাশ আর লাশ। আহতদের রিকশায় করে আমরা হাসপাতালে নিয়ে গেছি। তিনি বলেন, ইস্টার সানডে উপলক্ষে পার্কে অন্য সাধারণ দিনের চেয়ে ভিড় বেশি ছিল। সড়কে দীর্ঘ যানজট ছিল।
আরেকজন প্রত্যক্ষদর্শী ডন নিউজকে জানিয়েছেন, পার্কের কোথাও নিরাপত্তাকর্মীদের দেখা যায়নি। পার্কটি অনেক বড় এবং পার্কের গেট সংখ্যা বেশি। কিন্তু নিরাপত্তায় দারুণ গাফিলতি ছিল। হামলার পর ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ। তাছাড়া ইকবাল শহরের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে। অনেক প্রত্যক্ষদর্শীর মতে হামলার সময় পার্কের আশে পাশে কোন প্রকার নিরাপত্তা ব্যবস্থা ছিল না।
একজন প্রত্যক্ষদর্শী সাক্ষাৎকারে জানান, পার্কটি বিশাল বড় এবং ভেতরে প্রবেশ করার জন্য অনেকগুলো গেট রয়েছে। কিন্তু আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে কোন গেটের কাছেই নিরাপত্তা কর্মীদের দেখা যায়নি। হামলার পর পরই সেনাপ্রধান জেনারেল রাহেল শরীফের সভাপতিত্বে উচ্চ পর্যায়ের সেনা কর্মকর্তা এবং গোয়েন্দা সংস্থার প্রধানদের নিয়ে জরুরি বৈঠক করেছেন। সেনাপ্রধান সংশ্লিষ্ট কমান্ডার এবং গোয়েন্দা কর্মকর্তাদের হামলার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের জন্য অবিলম্বে অভিযান শুরু নির্দেশ দেন। ডন নিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন