শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৩৭ পিএম

দুই দিনের সফরে ঢাকা এসেছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এ সময় বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রীর একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বলছে, দ্বি-পক্ষীয় সম্পর্ককে কৌশলগত অংশীদারে উন্নীত করার লক্ষ্য ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর সফরটি বেশ গুরুত্বপূর্ণ হলেও হাই প্রোফাইল বৈঠকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ফেরত চাইতে পারে বাংলাদেশ।

বরিস জনসন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠক ছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরের সময়ে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনার পাশাপাশি যুক্তরাজ্যে কার্গো অবরোধ তুলে নেওয়ার বিষয়টির চূড়ান্ত ঘোষণা আসতে পারে বলেও ধারণা করছেন কূটনীতিকরা। এছাড়া ব্রেক্সিট ও ভিসা ইস্যুটিও গুরুত্বের সঙ্গে আলোচনা করবে ঢাকা। সফর সূচি অনুযায়ী, শনিবার কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন