বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দন্ডিত হওয়ার সঙ্গে সঙ্গেই তাদের মন্ত্রিত্ব চলে যাওয়া উচিত ছিল : শাহ মোয়াজ্জেম

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আদালত থেকে দ-িত হওয়ার সঙ্গে সঙ্গেই দুই মন্ত্রীর মন্ত্রিত্ব চলে যাওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের চিফ হুইপ সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। একই সাথে বর্তমান মন্ত্রিসভা থেকে সব মন্ত্রীকে পদত্যাগ করার দাবিও জানান তিনি। গতকাল দুপুরে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল জাতীয় প্রেসক্লাবে এ সভার আয়োজন করে।
আদালতে দুই মন্ত্রীর জরিমানা প্রসঙ্গে শাহ মোয়াজ্জেম বলেন, আদালত অবমাননার দায়ে সাজা হওয়ার সঙ্গে সঙ্গেই ওই দুই মন্ত্রীর (খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী) মন্ত্রিত্ব চলে যাওয়া উচিত ছিল, কিন্তু সেটা হয়নি। সোজা আঙ্গুলে ঘি উঠবে না। অবিলম্বে এই দুই মন্ত্রীকে বাদ দিতে হবে। এই মন্ত্রিসভাকেও বাদ দিতে হবে, কারণ এই মন্ত্রিসভা আর চলতে পারে না।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা লোপাট প্রসঙ্গে শাহ মোয়াজ্জেম বলেন, সরকারের সহযোগিতা ছাড়া বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি হতে পারে না। এর দায় অর্থমন্ত্রী কোনোভাবেই এড়াতে পারেন না। তাই অবিলম্বে অর্থমন্ত্রীকে বিদায় করতে হবে। পাশাপাশি এর দায় নিয়ে প্রধানমন্ত্রীকেও পদত্যাগ করতে হবে।
নির্বাচন কমিশনার রকিব উদ্দিনের বিচার জনগণ করবে জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, জনগণ ভোট কেন্দ্রে যেতে পারেনি। ভোট দিতে পারেনি। বিএনপির প্রার্থীদের খুঁঁজে পাওয়া যায়নি। তারপরও রকিব বললেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে! তার বিচার জনগণই করবে।
নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে শাহ মোয়াজ্জেম বলেন, আশা করি, অচিরেই বিএনপির নতুন কমিটি গঠিত হবে। কমিটি গঠনের পর দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে আন্দোলনের ডাক দেবেন। তাতে জান-মাল নিয়ে আমাদের সকলকে ঝাঁপিয়ে পড়তে হবে। স্বাধীনতা ও গণতন্ত্রকে উদ্ধার করতে হবে।
দুই মন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও পদত্যাগ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের ভোটাধিকার কেড়ে নিয়েছে। নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করেছে। তিনি কি করে প্রধানমন্ত্রী থাকেন। এই দুই মন্ত্রীর (খাদ্য ও মুক্তিযুদ্ধবিষয়ক) সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও পদত্যাগ করতে হবে। তাহলে বুঝব প্রধানমন্ত্রী আদালত, সংবিধান ও আইন মানেন। আর তিনি যদি সেই আসনে বসে থাকেন আর এই দুজনকে পদত্যাগ করতে হয়, তাহলে বুঝব খুব অল্প দিয়ে প্রধানমন্ত্রী নিজেকে রক্ষা করতে চান।
শামসুজ্জামান দুদু বলেন, আদালত অবমাননার দায়ে উচ্চ আদালত দুই কুলাঙ্গার মন্ত্রী খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন। তারা বক্তব্য দিয়ে বিচার বিভাগকে অসম্মানিত ও বেয়াদবি করেছেন। দুই মন্ত্রী সংবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন। এ প্রধানমন্ত্রী তাদের সঙ্গে দেখা করেননি, অর্থাৎ তাদের পদত্যাগ করতে হবে।
তিনি বলেন, স্বাধীনতা এনেছি স্বাধীনতা রাখব। সেজন্যই আমাদের সংগঠন গড়ে তুলতে হবে। দৃঢ়তার সাথে খালেদা জিয়াকে আশ্বাস দিতে হবে Ñ আমরা রাজপথে ছিলাম, রাজপথে আছি। যত বিপদ আসুক না কেন আপনার (খালেদা) জন্য, বিএনপির জন্য, বাংলাদেশের জন্য, শহীদ জিয়াউর রহমানের জন্য, শেষ সংগ্রামটা আমরাই করব।
স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ মুনির হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন Ñ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, দলের সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন