ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গোপালগঞ্জে বিপুল পরিমাণ নকল সার উদ্ধার

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা: গোপালগঞ্জে বীজ ব্যবসায়ীর গোডাউন থেকে বিপুল পরিমাণ নকল সার জব্দ করা হয়েছে। গত মঙ্গলবার গভীর রাতে গোপালগঞ্জ সদর উপজেলার নীলার মাঠ নামক এলাকার একটি গোডাউন থেকে ট্রাকে করে পাচার করার সময় এসব সার জব্দ করে পুলিশ। এ সময় ট্রাক চালক মাহাতাবকে পুলিশ আটক করে।
গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, মঙ্গলবার বিকেলে শহরের পাচুড়িয়া বাজারের বীজ ব্যবসায়ী দুলাল সরকারের জয় বীজ ভান্ডার নামক দোকনে থেকে বিপুল পরিমাণ নকল সার, প্যাকেট ও সার তৈরির সরঞ্জাম জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এসময় দোকান মালিক দুলাল সরকারের অনুপস্থিতিতে দুই লাখ টাকা জরিমানা করা হয়। ওই ব্যবসায়ীর সার তৈরির কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয়েছে। রাত ২ টার দিকে দুলাল সরকারের নীলার মাঠের গোডাউনে অভিযান চালিয়ে ১ ট্রাক নকল সার জব্দ করে পুলিশ। এসব সারে বিভিন্ন বড় বড় কোম্পানীর সিল ছাপ্পর রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার বলেন, নকল সার তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে জয় বীজ ভান্ডারে মঙ্গলবার বিকেলে অভিযান চালায় গোপালগঞ্জ সদর কৃষি কর্মকবর্তার মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে কৃষি অফিস। এসময় ওই দোকান থেকে বিপুল পরিমাণ নকল সার, প্যাকেট ও সার তৈরির সরঞ্জাম জব্দ এবং দোকানের কর্মচারী শওকত শিকদারকে আটক করে তারা। পরে তারা বিষয়টি আমার ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন। দোকান মালিক দুলাল সরকারকে দোষী সাব্যস্ত করে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করি। ব্যবসায়ী দুলাল সরকার পলাতক রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার আরো জানান, জয় বীজ ভান্ডারে রক্ষিত সব ভেজাল সার ও সারের বিপুল পরিমাণ প্যাকেট বের করে পুড়িয়ে ফেলা হয়। এছাড়া জয় বীজ ভান্ডারের নকল সার তৈরির নিলামাঠের কারখানা ও গোডাউন সিলগালা করা হয়।
গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম বলেন, এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। সারের মালিকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। তদন্ত শেষে এ ব্যাপরে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন