শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অধিনায়ক, কোচ ও চেয়ারম্যানের পদত্যাগ!

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : একটা সময় ছিল যখন শক্তিশালী দলগুলোর কাছ থেকে সমীহ আদায় করে দিয়েছে কেনিয়া। সেই কেনিয়ার ক্রিকেট অবনমন হতে হতে বর্তমানে পৌঁছে গেছে তলানীতে। সম্প্রতি নামিবিয়ায় অনুষ্ঠেয় দ্বিতীয় বিভাগ বিশ্ব ক্রিকেট লিগে তাদের পারফর্ম্যান্স দেখলে ‘হতাশা’ও হতাশ হতে বাধ্য।
ছয় দলের মধ্যে পয়েন্ট তালিকার একেবারে তলানীতে থেকে আসর শেষ করেছে কেনিয়া। এর মধ্যে আছে সংযুক্ত আরব আমিরাতের কাছে রানের ব্যবধানে টুর্নামেন্ট সর্বোচ্চ ২১৮ রানের হার! যার ফলে কেনিয়াকে এবার নেমে যেতে হয়েছে তৃতীয় বিভাগে! কল্পনা করা যায়? শুধু ৫ বার বিশ্বকাপ ক্রিকেটে অংশই নেয়নি দলটি, খেলেছে ২০০৩ সালের বিশ্বকাপ সেমিফাইনালেও। সেই দলের এখন এই হাল!
এমন ব্যর্থতা মেনে নেয়ে সত্যিই ভার, বিশেষ করে যারা দলের দায়ীত্বে থাকেন তাদের জন্যে। সেই ভার সইতে না পেরে দেশে ফিরেই প্রথমে দলের অধিনায়কের পথ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন রাকিপ প্যাটেল। কোচ টমাস ওদোয়োও পদ থেকে সরে দাঁড়ান। তাদের কারণে হয়তো নিজেকে চেয়ারম্যানের চেয়ারে অযোগ্য মনে করেন জ্যাকি জানমোহাম্মেদ। পদত্যাগের ঘোষণা দেন তিনিও। উল্লেখ্য, জানমোহাম্মেদ হলেন কোন ক্রিকেট বোর্ডের প্রথম নারী চেয়ারম্যান।
একসময় দলকে বিশ্বকাপ ক্রিকেটে প্রতিনিধিত্ব করা ওদোয়ো বলেন, ‘যে একটা সপ্তাহ আমরা নামিবিয়ায় পার করেছি তা ছিল মানসিকচাপের সপ্তাহ। এটা ছিল সত্যিই কঠিন এবং আমি চাইব না এমন পরিস্থিতিতে কেউ পড়ুক।’ তিনি বলেন, ‘আমরা বাজে পারফর্মান্সের রেকর্ড ভেঙেছি। কেনিয়ার উন্নতির জন্যে আমাদের কেন্দ্রকে আরো শক্তিশালী হতে হবে।’ ঘোষণা দিলেও এখনি অবশ্য পদ ছাড়ছেন না চেয়ারম্যান জানমোহাম্মেদ। আগামী এক মাসের মধ্যে যোগ্য কাওকে নিজ চেয়ারে বসিয়ে তারপর দায়ীত্ব ছাড়ার কথা বলেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন