মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে রিটকারীদের বিচারের আওতায় আনতে হবে

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে আদালতে দায়ের করা রিট খারিজ করে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখায় সংশ্লিষ্ট সকল বিচারক এবং যাদের আন্দোলনের কারণে আদালতের রায় রাষ্ট্রধর্ম ইসলামের পক্ষে এসেছে তাদের অভিনন্দন জানিয়ে এবং শুকরিয়া আদায় করে গতকাল রাজধানীতে হেফাজতে ইসলাম ঢাকা মহানগর শোকরিয়া মিছিল করেছে। এছাড়া বিভিন্ন সংগঠন দোয়া অনুষ্ঠান করেছে। এসব কর্মসূচিতে বিভিন্ন নেতৃবৃন্দ বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলামের বিরুদ্ধে রিট করার মতো অসৎ সাহস যারা করেছে তাদের বিচারের আওতায় এনে ভবিষ্যতে সকল চক্রান্ত বন্ধের ব্যবস্থা করতে হবে।
হেফাজতের শোকরিয়া মিছিল
উচ্চ আদালতে রিট খারিজের মাধ্যমে রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানে বহাল রাখায় দেশের ১৫ কোটি মুসলমানের ধর্মীয় অধিকার-ঐতিহ্য রক্ষা হয়েছে। তৌহিদী জনতার বিজয় অর্জন হয়েছে। দেশ একটি ভয়াবহ সংঘাত থেকে পরিত্রাণ পেয়েছে। দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য পূর্বের তুলনায় আরও নিরাপদ শান্তি ও নিরাপত্তার পরিবেশ সৃষ্টি হয়েছে। এজন্য আমরা বিজ্ঞ বিচারক ম-লী, দেশবাসীসহ এই রাষ্ট্রধর্ম ইসলাম রক্ষার আন্দোলনের সাথে সম্পৃক্ত সকল শ্রেণির তৌহিদী জনতাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
গতকাল (মঙ্গলবার) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেইটে আয়োজিত মিছিলপূর্ব সমাবেশে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী সভাপতির বক্তব্যে একথা বলেন। তিনি আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস সংবিধানে পুনঃস্থাপনের উদাত্ত আহ্বান জানান।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম-আহ্বায়ক মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা এমদাদুল ইসলাম, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম-সদস্য সচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দিন, শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী প্রমুখ।
জমিয়ত উলামায়ে নেতৃবৃন্দ
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর নির্বাহী সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, যুগ্ম-মহাসচিব মাও. গোলাম মহিউদ্দিন ইকরাম ও মুফতি শেখ মুজিবুর রহমান সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের রিট খারিজ করার জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট বিচারকদের অভিনন্দন জানিয়ে বলেছেন, তৌহিদী জনতার স্বতঃস্ফূর্ত আন্দোলনের ফসল হচ্ছে রিট খারিজ। শতকরা নব্বই ভাগ মুসলমানের দেশে ইসলামই রাষ্ট্র পরিচালনার মূলনীতি হলে সমাজের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়া অন্যায়, দুর্নীতি, সন্ত্রাস এবং চরিত্র বিনাশী কর্মকা- দূরীভূত হবে। তিনি বলেন, যারা রিটের নামে ইসলাম খারিজের চক্রান্ত করছে, তাদের বিচারের আওতায় আনতে হবে।
ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট
ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্টের আহ্বায়ক, কসরে হাদী খানকার খলিফা শাহ্ সূফী ইঞ্জিনিয়ার সৈয়দ আব্দুল হান্নান আল হাদী বলেন, স্বাধীনতার পর একটি বিষয়ে সমগ্র জাতি ঐক্যমতে পৌঁছেছে তা হলো সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে। এটা এরশাদ সাহেবের জাতীয় পার্টির ১ম সংবিধানে অন্তর্ভুক্ত, আওয়ামী লীগসহ ১৬ দলীয় মহাজোটের তা সংশোধনীসহ পুনর্বহাল, সকল ইসলামী দলের আন্দোলন ও দাবির মুখে তা আবার প্রতিষ্ঠা পেল। এটা জাতির জন্য টার্নিং পয়েন্ট। আমরা ঐক্যবদ্ধ বাংলাদেশি জাতি হিসেবে ঘুরে দাঁড়িয়েছি। ইনশাআল্লাহ এতে বিশ্ব রাজনীতির অপশক্তি ও অন্যায়-অবিচারে জর্জরিত মানবজাতি এক দিক-নির্দেশনা পাবে। তিনি আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে কুরআন-সুন্নাহবিরোধী আইন হবে না মর্মে ঘোষণা এবং আল্লাহর, রাসূল (সা.) ও কুরআনের বিরুদ্ধে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির ব্যাপারে সংবিধানে আইন সন্নিবেশিত করার আহ্বান জানান।
জাতীয় তাফসির পরিষদ
জাতীয় তাফসির পরিষদ চেয়ারম্যান মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম-মহাসচিব মাওলানা মাহতাব চৌধুরী, অধ্যক্ষ মুফতি হাফেজ মাওলানা বাকীবিল্লাহ, মুফতি শরীফউল্লাহ সামদানী ও হাফেজ মাওলানা নাযির আহমদ শিবলী প্রমুখ নেতৃবৃন্দ বলেছেন, ধর্মপ্রাণ জনতার আবেগ ও অনুভূতি অনুধাবন করে যে রায় দেওয়া হয়েছে তাতে ধর্মপ্রাণ জনতা সংশ্লিষ্ট সকলের প্রতি সরকার ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ধর্মীয় সেন্টিমেন্ট বুঝতে পারায় আল্লাহর কৃতজ্ঞতা জ্ঞাপন করে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন।
ইসলামী ঐক্যজোট
সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল থাকায় শোকরানা দু‘আ মাহফিল করেছে ইসলামী ঐক্যজোট। গতকাল বাদ জোহর লালবাগস্থ কার্যালয়ে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামীর সভাপতিত্বে মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিম উদ্দীন, মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন।
ইসলামী ছাত্রসমাজ
বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খান ও কেন্দ্রীয় মহাসচিব মুহাম্মদ নুরুজ্জামান এক যুক্ত বিবৃতিতে ইসলামবিরোধী অপতৎপরতা এবং রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেওয়ার চক্রান্তের বিরুদ্ধে রাজপথে আন্দোলনে সংগ্রামে যারা বলিষ্ঠ ভূমিকা রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
খেলাফত যুব আন্দোলন
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ খেলাফত যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির শিল্প-বাণিজ্য বিষয়ক সম্পাদক ও নেত্রকোনা জেলা সভাপতি গাজী আব্দুর রহীম গতকাল এক বিবৃতিতে বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্তে দেশের কতিপয় নাস্তিক-মুরতাদরা যখন আদাজল খেয়ে মাঠে নেমেছিল, ঠিক সেই মুহূর্তে দেশ ও জনগণের পরীক্ষিত মুখপাত্র দৈনিক ইনেকিলাব পরিবার, বাতিলের রক্তচক্ষু উপেক্ষা করে বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশবাসীকে সচেতন ও সোচ্চারে সাহসী ভূমিকা পালন করেছে। যার বদৌলতে গতকাল সোমবার হাইকোর্ট থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের জন্য দায়ের করা রিট খারিজ হয়েছে। তাই জাতির কাছে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্তের প্রতিবাদে দৈনিক ইনকিলাবের অবদান স্মরণীয় হয়ে থাকবে। শুক্রবার-বাদ জুমা নেত্রকোনা জেলা শহরে খেলাফত যুব আন্দোলনের উদ্যোগে দৈনিক ইনকিলাবের অগ্রগতি কামনায় আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Alamin Miah ৩০ মার্চ, ২০১৬, ৯:৩৪ এএম says : 0
তাদের বিচার করতে হবে
Total Reply(0)
Md.Ashek ৩০ মার্চ, ২০১৬, ১১:৪৬ এএম says : 0
Ae ...................der kotin Sasti dete hobe
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন