শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজধানীতে মধ্যরাতে ঝড়ো বাতাস, শিলা বৃষ্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০৯ পিএম

মধ্য ফাল্গুনের (১৩ ফাল্গুন) রাতে রাজধানীতে ‘কালবৈশাখী’র আগমন! এটাকে ঠিক কালবৈশাখী বলা না গেলেও তার আগমনী বার্তা বলা চলে। রোববার দিনগত রাত সাড়ে ৩টা থেকে রাজধানীতে দমকা বাতাস বইতে শুরু করে। এর কিছুক্ষণ পরই শুরু হয় বৃষ্টি। প্রায় আধ ঘণ্টা থেমে থেমে বজ্রসহ বৃষ্টিপাত চলে। হঠাৎ দমকা বাতাসের সঙ্গে বৃষ্টির কারণে বেশ বেকায়দায় পড়তে হয়েছে ছিন্নমূল মানুষদের।
এদিকে বাংলা একাডেমী এবং সোহরাওয়ার্দীর একাংশে বইমেলা এলাকাও বেশ এলোমেলো করে দিয়েছে ক্ষণিকের দমকা বাতাস। ঝড়ো বাতাসের কারণে বেশ কয়েকটি বইয়ের স্টলের ব্যানার ছিঁড়ে গেছে বলে জানা গেছে। এছাড়া বাইরে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত স্ট্যান্ডিং বোর্ডগুলোও পড়ে গেছে।
রাতে বইমেলায় দায়িত্বরত শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) অমল কৃষ্ণ জানান, ঝড়ে স্টলের বাইরের কিছু ব্যানার খুলে পড়েছে। কিছু কিছু স্টলের পর্দা খুলে গেছে। মেলার লোকজন এগুলো ঠিকঠাক করছেন। তবে স্টলের তেমন কোন সমস্যা হয়নি বলেও জানান তিনি।
দেশের অন্যান্য এলাকার মতো রাজধানীতে শিলা বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। বিভিন্ন জেলা-উপজেলা থেকে জানিয়েছেন, রাত ২টার পর থেকে দমকা বাতাসের সঙ্গে ঝড়ো বৃষ্টি হতে শুরু করে। এতে বেশ কয়েকস্থানে গাছপালা ভেঙে পড়ার খবরও পাওয়া গেছে। এছাড়া শিলা বৃষ্টির ফলে আমের মুকুলের ব্যাপক ক্ষতি হবে বলেও আশঙ্কা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন