বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফাল্গুনী হালকা বৃষ্টিতে সিক্ত ধূলিময় নগরী

রাজশাহীতে সর্বোচ্চ ৩৭ মিমি আজও বৃষ্টিপাতের সম্ভাবনা

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো: দমকা হাওয়াসহ অস্থায়ী ফাল্গুনী হালকা বৃষ্টিপাতে সিক্ত হয়েছে দেশের অধিকাংশ এলাকা। হালকা থেকে মাঝারি সাময়িক বৃষ্টিপাত হয় সবক’টি বিভাগে। পরিমানে কম হলেও প্রত্যাশিত এই বৃষ্টির পরশে অসহনীয় ধুলো-বালিময় ও ধোঁয়ায় দূষিত শহর-নগরীতে দূষণ কিছুটা কমেছে। এতে করে নগরজীবনে এনে দিয়েছে খানিকটা স্বস্তি। কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টিপাত এবং ক্ষণিকের শিলাবৃষ্টিও হয়েছে। অনেক জায়গায় আকাশ আংশিক মেঘলা কিংবা মেঘাচ্ছন্ন রয়েছে। মেঘ-বৃষ্টির ফলে তাপমাত্রার পারদও নিচে নেমেছে।
গতকাল (সোমবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রাজশাহী বিভাগের তারাশে ৩৭ মিলিমিটার। এ সময় ঢাকায় ৬ মিমি, ময়মনসিংহে ১০ মিমি, স›দ্বীপে ৩ মিমি, সিলেটে ১৭ মিমি, রাজশাহীতে ১২ মিমি, তেঁতুলিয়ায় ২ মিমি, চুয়াডাঙ্গায় ৩ মিমি, বরিশালে স্বল্প বৃষ্টি হয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফ ও যশোরে ৩৩.২ এবং সর্বনি¤œ রাঙ্গামাটিতে ১৬ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, যশোর, কুষ্টিয়া, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।
এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ২ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা হ্রাস পেতে পারে। এরপরের ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন