বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রশাসনে সচিব পদে বদলী : স্থানীয় সরকারে ড.জাফর, তথ্য মালেক, পানিতে কবির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৮, ৭:১২ পিএম

পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। অন্যদিকে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেককে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ে সচিব পদে বদলী করা হয়েছে। বৃহস্পতিবার (৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেনকে সিনিয়র সচিবের পদমর্যাদা দিয়েছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কবির বিন আনোয়ারকে পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদকে বদলি করা হয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. নুরুল আমিন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

এদিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেনকে সিনিয়র সচিবের পদমর্যাদা দেয়া হয়েছে। বর্তমান চুক্তির মেয়াদকাল পর্যন্ত তিনি এই পদমর্যাদা, বেতন-ভাতা ও বিধি মোতাবেক অন্যান্য সুবিধাদি পাবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে। ২০১৪ সালের ১০ এপ্রিল চার বছরের চুক্তিতে বিএসইসির চেয়ারম্যান নিয়োগ পান খায়রুল হোসেন। তিনি যোগ দেন ওই বছরের ১৫ মে। আগামী ১৪ মে তার মেয়াদ শেষ হওয়ার কথা। প্রশাসনে সিনিয়র সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি। সরকারে এখন সিনিয়র সচিবের সংখ্যা ৮ জন। অপরদিকে চুক্তিভিত্তিতে নিয়োজিত বিএসইসির কমিশনার বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো. আমজাদ হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক স্বপন কুমার বালাকে অতিরিক্ত সচিবের পদমর্যাদা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন