বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্নীতির বিরুদ্ধে সক্রিয় অবস্থান গ্রহণ করুন -সুলতানা কামাল

দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৯ দফা দাবিও টিআইবি‘র সদস্যদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নিজ অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী দুর্নীতির বিরুদ্ধে সক্রিয় অবস্থান গ্রহণ করার আহ্বান জানিয়েছেন সাবেক তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল। তিনি বলেছেন, দুর্নীতি দমন সহজ কাজ নয় এবং এ কাজের প্রতিটি পদক্ষেপে বিভিন্ন পর্যায় থেকে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা আসবে বলে উল্লেখ করে সুলতানা কামাল সমাজের প্রতিটি স্তরের প্রত্যেক ব্যক্তিকে নিজ অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী দুর্নীতির বিরুদ্ধে সক্রিয় অবস্থান গ্রহণের আহ্বান জানান। গতকাল বৃহস্পতিবার টিআইবি’র ধানমন্ডিস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সদস্যদের বার্ষিক সভায় এ আহবান জানান তিনি। জাতীয় ও স্থানীয় পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জনগণকে অধিকতর সম্পৃক্ত করে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন জোরদারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। দুর্নীতিমুক্ত ও সুশাসিত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সভার ঘোষণাপত্রে নয় দফা দাবিও উত্থাপন করা হয়।
গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধে দুর্নীতি দুদকসহ জাতীয় শুদ্ধাচার প্রতিষ্ঠানসমূহের কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ ভূমিকা পালনের দাবি জানিয়েছেন টিআইবি’র সদস্যরা।
টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সাবেক তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা ও টিআইবি’র বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য এম হাফিজউদ্দিন খান উপস্থিত ছিলেন। টিআইবি’র সাধারণ পর্ষদে টিআইবি’র সদস্যদের প্রতিনিধি অধ্যাপক ড. এ. কে. এম. ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় মোট ৪৬ জন সদস্য অংশগ্রহণ করেন। পরীক্ষার প্রশ্নফাঁসের কারণে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হওয়ার পাশাপাশি মেধাভিত্তিক বাংলাদেশ গড়ার স্বপ্ন ধূলিসাৎ হওয়ার আশঙ্কা প্রকাশ করে টিআইবি’র সদস্যরা প্রশ্নফাঁস বন্ধে সরকারের ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করেন। তারা প্রশ্নফাঁস, ভর্তিবাণিজ্য ও নিয়োগবাণিজ্য বন্ধে সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে এসব অপরাধের সাথে জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিতের দাবি জানান। সভার শেষে এক ঘোষণাপত্র প্রকাশ করা হয় করাসহ ৯ দফা দাবি উত্থাপন করা হয় সম্মেলনের ঘোষণাপত্রে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন