বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিটির ঘাঁটিতে মেসিদের অনুশীলন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ক্লাব ফুটবলের আন্তর্জাতিক বিরতিতে অধিকাংশ খেলোয়াড়রা এখন জাতীয় দলের ক্যাম্পে। দীর্ঘদিন পর জাতীয় দলের সতীর্থদের সঙ্গে পুরোনো বোঝাপড়াটা নতুনভাবে ঝালিয়ে নিতে এবং বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে প্রীতি ম্যাচও খেলবে কয়েকটি দল। তারই অংশ হিসেবে বর্তমানে ম্যানচেস্টার সিটির ঘাঁটিতে আর্জেন্টিনা ফুটবল দল। দলের সঙ্গে অনুশীলন করছেন লিওনেল মেসিও।
আগামীকাল সিটির মাঠ ইতিহাদে ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এজন্য মঙ্গলবার বার্সেলোনা তারকা জাতীয় দলের সতীর্থদের সঙ্গে যুক্ত হন। ঐদিন বিকেলেই সতীর্থদের সঙ্গে অনুশীলনে অংশ নেন। এসময় সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো দলের সঙ্গে উপস্থিত থাকলেও তিনি অনুশীলন করেননি। পরিচিত মাঠে হাঁটুর ইনজুরির কারণে সাইডলাইনেই বসে ছিলেন সিটি স্ট্রাইকার। তবে জর্জ সাম্পাওলির দলীয় অনুশীলনে অংশ নেন সিটির আরেক ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। এছাড়া অনুশীলন করেন জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়াইন, পিএসজি উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া, সাবেক বার্সা ডিফেন্সিভ মিডফিল্ডার হাভিয়ার মাচেরানো এবং ম্যানচেস্টার ইউনাইটেড লেফট ব্যাক মার্কোস রোহোসহ দলের বাকিরা। সাম্পাওলির এই দলে ডাক না পাওয়ায় ছিলেন না জুভেন্টাসের আরেক তারকা স্ট্রাইকার পাওলো দিবালা এবং ইন্টার মিলানের তারকা স্ট্রাইকার মাউরো ইকার্দিরা।
বিশ্বকাপকে সামনে রেখে এই প্রথম জাতীয় দলের সতীর্থরা এক হওয়ার সুযোগ পেলো। সাম্পাওলির বিশ্বাস বিশ্বকাপকে সামনে রেখে ম্যাচ দুটি দলের মধ্যে আত্মবিশ্বাস উন্নয়নে ভূমিকা রাখবে, ‘বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে প্রতিটা ম্যাচ এবং অনুশীলন আমাদের মানসিক বিকাশে ভূমিকা রাখবে। ইতিহাদে ইতালির বিপক্ষে খেলা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’
একই দিনে বিশ্বকাপ স্বাগতিক রাশিয়ার সঙ্গে সম্প্রীতির ম্যাচ খেলবে ব্রাজিল। এজন্য তিতের দল এখন মস্কোয়। এর চার দিন পর বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির সঙ্গেও প্রীতি ম্যাচ খেলবে নেইমারহীন ব্রাজিল। একই দিনে স্পেনের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। আর্জেন্টিনার জন্য এটি বিশ্বকাপ প্রস্তুতির অংশ হলেও ইতালির কাছে এটি নিছক একটি প্রীতি ম্যাচ। ফুটবল বিশ্বের অন্যতম পরাশক্তি এই দলকে ছাড়াই অনুষ্ঠিত হবে রাশিয়া বিশ্বকাপ। বসে নেই রোনালদো-মুলাররাও। শুক্রবারের রাতকে তাই প্রীতি ফুটবলের রাত বলা যেতে পারে। এদিন জার্মানি খেলবে স্পেনের বিপক্ষে। আর রোনালদোর পর্তুগালের প্রতিপক্ষ মোহমেদ সালাহ’র মিসর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন