বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অসম্ভবের আশায় জিম্বাবুয়ে

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাঁচ বিশ্ব চ্যাম্পিয়ন দল এবং ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পর বিশ্বকাপের সবচেয়ে পুরোনো দল জিম্বাবুয়ে। ১৯৮৩ সালে তৃতীয় আসর থেকে শুরু করে এ পর্যন্ত বিশ্বকাপের প্রতিটা আসরেই ছিল দলটি। এবার তাদের ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় ১২তম আইসিসি ২০১৯ বিশ্বকাপ। গতকাল বৃষ্টি বিঘিœত ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের কাছে ৩ রানে হেরে স্বপ্নভঙ্গ হয় জিম্বাবুয়ানদের। আর তাতে উজ্জ্বল হয় আফগানিস্তান ও আয়ারল্যান্ডের স্বপ্ন।
আজ আফগানিস্তান-আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচে বিজয়ী দল উঠে যাবে ২০১৯ বিশ্বকাপের মূল পর্বে। সুপার সিক্সের শেষ এই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও কোন লাভ নেই জিম্বাবুয়ের। কারণ নেট রান রেটে জিম্বাবুয়ের (০.৪২) চেয়ে এগিয়ে আয়ারল্যান্ড (০.৪৭)। যদি ম্যাচ টাই হয় এবং আয়ারল্যান্ড পয়েন্ট হারায় তবেই মিলবে জিম্বাবুয়ের বিশ্বকাপের টিকিট। কিন্তু সেই সম্ভবনা এতটাই ক্ষীণ যে স্বয়ং জিম্বাবুয়ানরাও হয়ত এমন স্বপ্ন দেখা বাদ দিয়েছে।
অথচ বিশ্বকাপে অংশ নেয়ার পুরো প্রস্তুতি নিয়েই এদিন গ্যালারিতে হাজির হয়েছিল স্বাগতিক দর্শকরা। প্রস্তুতি নেবে নাই বা কেন। সুপার সিক্সে আগের চার ম্যাচের একটিতেও জেতেনি যে দল সেই দলই যে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তাদের হারিয়ে দেবে তা কে জানত।
সংযুক্ত আরব আমিরাতের সংগ্রহ যখন ৪৭.৫ ওভারে ৭ উইকেটে ২৩৫ তখন হারারে স্পোর্টস ক্লাব মাঠে হানা দেয় বৃষ্টি। বৃষ্টি আইনে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৩০। ৪৫ রানে তৃতীয় ও ১২৪ রানে চতুর্থ উইকেট হারালেও শন উইলিয়ামসনের ব্যাটে স্বপ্ন দেখছিল জিম্বাবুয়ে। কিন্তু ২০৬ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে উইলিয়ামসন (৮০ বলে ৮০) আউট হতেই তা ফিকে হয়ে যায়। শেষ ওভারে দরকার ছিল ১৫ রান। আরভিন ও জাভিস নিতে পারেন ১১। ৪০ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মোহাম্মাদ নাভেদ। আরব আমিরাতের ইনিংসে প্রত্যেকের কম বেশি অবদান ছিল। সর্বোচ্চ ৫৯ রান করেন রমিজ শাহজাদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন