শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামবিদ্বেষী দুই মন্ত্রীকে অপসারণ করতে হবে -ইসলামী নেতারা

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন কওমী মাদরাসাগুলোকে ধ্বংস করতে ইসলামবিদ্বেষী শক্তি কাজ করছে। সরকারের ভিতর ঘাপটি মেরে থাকা ইসলামবিদ্বেষী মন্ত্রীরা অপপ্রচার করছে। এসব মন্ত্রীরা সরকারের ক্ষতি করছে। এদের অপসারণ করতে হবে।
ইসলামী আন্দোলন
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কওমী মাদরাসাগুলোকে ধ্বংস করতে একটি ইসলামবিরোধী শক্তি কাজ করে যাচ্ছে। সরকারের ভিতর ঘাপটি মেরে থাকা ইসলামবিদ্বেষী মন্ত্রী এমপিদের অপসারণ করতে হবে। তারাই কওমী মাদরাসাগুলোকে বিতর্কিত করতে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার করছে। কওমী মাদরাসার বিরুদ্ধে কথা বলে মন্ত্রী কামরুল ইসলাম নিজেকে ইসলামবিদ্বেষী হিসেবে জাহির করেছেন। তিনি বলেন, কওমী মাদরাসাগুলো নৈরাজ্যমুক্ত, সন্ত্রাসমুক্ত, অস্ত্রমুক্ত, মাদকমুক্ত, আদর্শ নাগরিক এবং আলোকিত সোনার মানুষ গড়ার কারখানা। কওমী মাদরাসাগুলোর মাধ্যমে আল্লাহ মানুষকে অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে আসেন, হেদায়াত দিয়ে মানুষকে জান্নাতের পথে আনেন। এরা সরকারের ভেতর ঘাপটি মেরে থেকে নিজে ডুবছে, দেশকে ডুবাচ্ছে এবং সরকারকেও ডুবাচ্ছে। বাধ্য হবে কওমী মাদরাসার বিরুদ্ধে যে কোনো অপপ্রচার বন্ধ করতে হবে।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ এক যুক্ত বিবৃতিতে বলেছেন, স্বাধীনতার লড়াই কওমী উলামা ও ছাত্ররা চালিয়ে গেছেন। ১৯৪৭ সালে পাকিস্তান না হলে আজ প্রিয় স্বদেশ স্বাধীন হতো না। স্বাধীনতা লাভে প্রধান ভূমিকা ছিল কওমী উলামা ও ছাত্রদের। তাই দেশের স্বাধীনতা রক্ষায় কওমী উলামা ও ছত্রারা সংকল্পবদ্ধ। আমাদের স্বাধীনতা গ্রাস করে কেউ আমাদের পদানত জাতিতে পরিণত করতে পারবে না ইনশাআল্লাহ। নেতৃদ্বয় মন্ত্রী কামরুল ও মন্ত্রী শাহজাহানের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃদ্বয় বলেন, কিছু হিং¯্র নাস্তিক ও উগ্র মুরতাদের সহযোগিতা ও উস্কানিতে ইসলামবিরোধী অশুভ শক্তি-ইসলাম, মুসলমান ও দেশবিরোধী নানাবিধ ষড়যন্ত্রের জাল বিস্তার করে চলেছে।
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও মহাসচিব বলেন, দেশের অখ-তা ও স্বাধীনতা টিকে থাকা নির্ভর করে ইসলাম ও মুসলমানের উপর। ইসলাম, মুসলমান টিকে থাকলে দেশের স্বাধীনতা ও অখ-তা টিকে থাকবে। তাই এক যুক্ত বিবৃতিতে ইসলামী ঐক্যজোটের শীর্ষ নেতৃদ্বয় আরো বলেন, ওরা বাংলাদেশের কৃষ্টি-কালচার, সভ্যতা, সংস্কৃতিসহ সবকিছু ধ্বংস করে ফেলতে চায়।
শ্রমিক সমাজ
মহান আল্লাহ বলেন, ‘যারা ঈমানদার, তারা আল্লাহর পথে সংগ্রাম করে’। আল্লাহ আরো বলেন, ‘তোমরা শয়তানের বন্ধুদের বিরুদ্ধে সংগ্রাম কর’। মহাপ্রতাপশালী আল্লাহর দ্বীনের শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসার বিরুদ্ধে যারা বিষোদগার করে তারা শয়তানের বন্ধু। তারা চায় না মাদ্রাসার শিক্ষার মাধ্যমে সোনার বাংলায় দেশপ্রেমিক স্বাধীনতাপ্রেমিক সোনার মানুষ তৈরি হোক। তাই প্রশাসনে ঘাপটি মেরে থাকা জনবিরোধী, ধর্মবিরোধী ও সরকারের ক্ষতিকারক ব্যক্তিদের অপসারণের দাবি জানিয়েছেন নেজামে ইসলাম পার্টির শীর্ষ নেতা ও ইসলামী শ্রমিক সমাজের সভাপতি শওকত আমীন পীর সাহেব বি-বাড়িয়া ইসলামী যুব সমাজের মহাসচিব মাও. মু. ইসমাইল বুখারী, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মো. ইলিয়াছ আতহারী।
ইসলামী ঐক্যজোট (রকিব)
নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ২০ দলভুক্ত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব এ্যাডভোকেট, সিনিয়র ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা সৈয়দ আবদুল মালেক হালিম, মহাসচিব অধ্যাপক মাও. আব্দুর করিম খান মাদারাসার বিরুদ্ধে বিষোদকারী খাদ্যমন্ত্রী ও নৌ-পরিবহন মন্ত্রীকে মন্ত্রিসভা থেকে অপসারণের দাবি জানিয়ে বলেন, কওমী মাদ্রাসা হচ্ছে সভ্যতা, ভদ্রতা, মায়া-মমতা, আদব ও রাসূল (সা.) এর মানবতার আদর্শের শিক্ষা কেন্দ্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন