শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুই প্যানেলে বক্সিংয়ের নির্বাচন

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এখন অনেকটাই নিশ্চিত করে বলা যায়, দুই প্যানেলে হচ্ছে বক্সিং ফেডারেশনের নির্বাচন। একটি বর্তমান সাধারণ সম্পাদক কুদ্দুস খানের সমর্থিত প্যানেল সম্মিলিত পরিষদ এবং অন্যটি আলম-তুহিন পরিষদ। এছাড়াও বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ আলাদা মনোনয়নপত্র কিনে নির্বাচনী প্রচারনায় নেমেছে। আগামী ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে বক্সিং ফেডারেশনের নির্বাচন। এই নির্বাচনে সভাপতি বাদে ২৪টি পদের জন্য দু’টি প্যানেলই ১৫টি করে মনোনয়নপত্র জমা দিয়েছে। বাকি একটি সহ-সভাপতি ও আটটি সদস্য পদ তারা রেখে দিয়েছে ক্রীড়া সংগঠক পরিষদের জন্য। কারণ সংগঠক পরিষদ একটি সহ-সভাপতি ও আটটি সদস্য পদে নিজেদের মনোনয়ন পত্র জমা দিয়েছে। চার সহ-সভাপতির বিপরীতে কুদ্দুস খানের সম্মিলিত পরিষদ থেকে সহ-সভাপতি পদে প্রার্ধী হয়েছেন পুলিশের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, রানার গ্রæপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান ও সোনালী আঁশ ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারী। এই প্যানেলের সাধারন সম্পাদক পদে এমএ কুদ্দুস খান, দুই যুগ্ম সম্পাদক পদে এমএ আজিজ হিরু ও আশরাফ হোসেন মুন্না, কোষাধ্যক্ষ জহির উদ্দিন চৌধুরী এবং সদস্য প্রার্থীরা হলেন- পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলী, সাবেক বক্সার আবদুল হালিম, কাজী আবদুল মান্নান, রায়হান উদ্দিন ফকির, সাবেক অ্যাথলেট শামীমা সাত্তার মিমু, মোরসালিন, ফারুক হোসেন ও জান্নাতুল ফেরদৌস তানজিলা।
অন্যদিকে আলম-তুহিন পরিষদ থেকে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন সাবেক বক্সার শেখ মুহাম্মদ আলম, হাজী মো: সাব্বির হোসেন ও নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ, সাধারণ সম্পাদক পদে মাজাহারুল ইসলাম তুহিন, দুই যুগ্ম সম্পাদক পদে সাবেক বক্সার সৈয়দ মহিউদ্দিন আহম্মেদ ও আশরাফুর রহমান, কোষাধ্যক্ষ কাজল দত্ত এবং সদস্যরা হলেন- মিনহাজ উদ্দিন, কাজী শাহাদাত হোসেন, মোতালেব, আবদুল হাই মামুন, হান্নান চৌধুরী (বাবু), ওমর ফারুক, ডা. কামরুজ্জামান ও রাজু আহম্মেদ। এছাড়া ক্রীড়া সংগঠক পরিষদের নয়জন হলেন- সহ-সভাপতি পদে বাগেরহাটের সরদার সেলিম আহমেদ এবং সদস্য পদে ময়মনসিংহ বিভাগের আকতারুজ্জামান আউয়াল, চট্টগ্রাম বিভাগের সুমন দে, খুলনা বিভাগের খন্দকার ইকবাল মাহমুদ, রাজশাহীর শফিউল আজম, চাঁপাইনবাবগঞ্জের আবদুল হান্নান, দিনাজপুরের জুলফিকার আলী, খুলনা জেলার শেখ ফরিদ আহমেদ, বরিশাল জেলার শফিকুল ইসলাম।
বক্সিংয়ের নির্বাচনে ভোট রয়েছে ৭৯টি। জেলার ১৭টি ও বিভাগের আটটি, ক্লাবের ৩৮টি, জাতীয় ক্রীড়া পরিষদের পাঁচটি এবং সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার, বিকেএসপি, রেলওয়ে, বিজেএমসি, কলেজ, রেফরি ও জাজ, কোচেস অ্যাসোসিয়েশন ও সর্বশেষ সাধারণ সম্পাদকের একটি করে ভোট। আগামী মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহার এবং বুধবার চ‚ড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন