শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্পোরেট

শীর্ষ অবস্থানে ব্যাংক খাত

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিদায়ী সপ্তাহে (১৮-২২ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৩১ কোটি টাকা শেয়ার লেনদেনের মাধ্যমে শীর্ষ অবস্থানে উঠে এসেছে ব্যাংক খাত। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, বিদায়ি সপ্তাহে ডিএসইর শেয়ারবাজার ব্যাংক খাতের লেনদেন হয়েছে ২৩১ দশমিক ৩৫ কোটি টাকার শেয়ার। আর গড়ে লেনদেন হয়েছে ৪৬ দশমিক ২৭ কোটি টাকার শেয়ার। সপ্তাহজুড়ে ১৯৬ কোটি টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ওষুধ ও রসায়ন খাত। ওই সময় গড়ে লেনদেন হয়েছে ৩৯ দশমিক ২০ কোটি টাকার শেয়ার।
১৮৩ দশমিক ১৫ কোটি টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে উঠে এসেছে প্রকৌশল খাত। গড়ে লেনদেন হয়েছে ৩৬ দশমিক ৬৩ কোটি টাকার শেয়ার। ১৭০ দশমিক ৯০ কোটি টাকা শেয়ার লেনদেনে চতুর্থ স্থানে উঠে এসেছে বস্ত্র খাত। গড়ে লেনদেন হয়েছে ৩৪ দশমিক ১৮ কোটি টাকার শেয়ার। ৮৭ দশমিক ২৫ কোটি টাকা শেয়ার লেনদেনে পঞ্চম স্থানে উঠে এসেছে খাদ্য ও আনুষঙ্গিক খাত। গড়ে লেনদেন হয়েছে ১৭ দশমিক ৪৫ কোটি টাকার শেয়ার। ৮৪ দশমিক ২৫ কোটি টাকা শেয়ার লেনদেনে ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে বিদ্যুৎ ও জ্বালানি খাত । গড়ে লেনদেন হয়েছে ১৬.৮৫ কোটি টাকার শেয়ার। ১৫ দশমিক ২৫ কোটি টাকা শেয়ার লেনদেনে ৭র্ম স্থানে উঠে এসেছে আর্থিক খাত। গড়ে লেনদেন হয়েছে ১৫ দশমিক ২৫ কোটি টাকার শেয়ার। ৬৮ দশমিক ৬৫ কোটি টাকা শেয়ার লেনদেনে অষ্টম স্থানে উঠে এসেছে মিউচ্যুয়াল ফান্ড খাত। গড়ে লেনদেন হয়েছে ১৩ দশমিক ৭৩ কোটি টাকার শেয়ার।
লেনদেনের শীর্ষে থাকা অন্য খাতগুলোর মধ্যে আইটি খাতে ৫১ দশমিক ০৫ লাখ টাকা, বিবিধ খাতে ৪৭ দশমিক ০৫ কোটি টাকা, সিরামিক খাতে ৪২ দশমিক ১৫ কোটি টাকা, টেলিকমিনিউকেশন খাতে ৩০ দশমিক ৫০ কোটি টাকা চামড়া খাতে ৩০ দশমিক ১০ কোটি টাকা, সিমেন্ট খাতে ২৪ দশমিক ৭০ কোটি টাকা, ভ্রমন খাতে ২২ দশমিক ৮০ কোটি টাকা, জীবন বীমা খাতে ১২ দশমিক ৬৫ কোটি টাকা, সাধারন বীমা খাতে ১২ দশমিক ৫৫ কোটি টাকা, সেবা-আবাসন খাতে ১২ দশমিক ৩০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন