শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইসলাম ভারসাম্যপূর্ণ জীবনব্যবস্থা

জামিয়াতুল উলুম আল ইসলামিয়ার মহাসম্মেলন অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জামিয়াতুল উলুম আল ইসলামিয়া লালখান বাজার মাদরাসার ইসলামী মহাসম্মেলন গত শুক্রবার মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়। জামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মহাসম্মেলনে প্রধান অতিথি ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী। প্রধান আলোচক ছিলেন দারুল মা’আরিফ আল ইসলামিয়ার মহাপরিচালক আল্লামা সুলতান যউক নদভী ও আল্লামা আজিজুল হক আলমাদানী। বক্তব্য রাখেন জামিয়ার সহকারী পরিচালক আল্লামা মুফতি হারুন ইজহার চৌধুরী, সিএমপি’র সহকারী পুলিশ কমিশনার আবদুল ওয়ারিশ, মাওলানা মুসা বিন ইজহার, মুফতি ফয়েজ উল্লাহ জালালাবাদী।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা উবায়দুর রহমান খান নদভী বলেন, ইসলাম ভারসাম্যপূর্ণ জীবন ব্যবস্থা। রাসুল (সাঃ) ধর্মীয় বিষয়ে বাড়াবাড়ি বা চরমপন্থাকে সর্বদা প্রতিরোধ করেছেন। দুনিয়ার এ জীবনে আমাদের পরীক্ষা করা হচ্ছে। ইহকালীন জীবনে আমরা যে বিশ্বাস পোষণ করি, যে নৈতিকতা অবলম্বন করে থাকি, সে মোতাবেক আল্লাহতায়ালা নির্ধারণ করবেন। আমাদের জীবন হতে হবে মধ্যপন্থা।
সভাপতির বক্তব্যে আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, রাসুল (সাঃ) ধর্মীয় বিষয়ে চরমপন্থাকে উপক্ষো করেছেন। যে ব্যক্তি পরকাল বিশ্বাস করে তার এমন মন মানসিকতা গড়ে উঠে যে, সে প্রতিটি মুহূর্তে অন্তরে এ অনুভূতি জাগ্রত রাখে যে, তার প্রতিটি গোপন ও প্রকাশ্য কর্মকাÐ রেকর্ড হচ্ছে এবং মৃত্যুর পরের জগতে এ সম্পর্কে মহান আল্লাহর দরবারে জবাবদিহি করতে হবে। মহান আল্লাহ মানুষের উপরে যে প্রহরী নিযুক্ত করেছেন তার দৃষ্টি থেকে কোন কিছুই গোপন করা যাবে না। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা আসলাম রহমানী প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন