বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেনবাগে হেপাটাইটিস-এর ভ্যাকসিন দেওয়ার নামে প্রতারণা

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : নোয়াখালীর সেনবাগে বিদ্যালয়ে শিশুদের দেহে হেপাটাইটিস-এ’র ভ্যাকসিন প্রয়োগের নামে প্রতারণার অভিযোগে দুই ব্যক্তিকে আটকের পর মারধর করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গত শনিবার বিকেলে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের সানমুন কিন্ডার গার্টেনে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তিরা হলেন বরিশালের বাকেরগঞ্জের হাওলা নাঈম হাওলাদার শুভ (২২) ও সিরাজগঞ্জের শাহজাদপুরের সফিকুল ইসলাম (৩৬)।
স্থানীয়রা জানান, তিন ব্যক্তি উত্তর মোহাম্মদপুর গ্রামের সানমুন কিন্ডার গার্টেনে গিয়ে শিশুদের হেপাটাইটিস-এ’র ভ্যাকসিন দেওয়ার জন্য শিক্ষক ও অভিভাবকদের উদ্ভুদ্ধ করেন এবং সেখানে একটি সেমিনারের আয়োজন করেন। সেমিনারে ওই তিন ব্যক্তির বক্তব্য উপস্থিত শিক্ষক ও অভিভাবকদের সন্দেহ হলে তারা এ বিষয়ে চ্যালেঞ্জ করেন। এক পর্যায়ে একজন সুকৌশলে পালিয়ে যায়। এ সময় উপস্থিত অভিভাবকেরা দুই শিশি (ভায়াল) নকল ভ্যাকসিনসহ দুজনকে আটক করে পুলিশে সোপার্দ করে।
জানা যায়, একটি সংঘবদ্ধ চক্র ফ্যামিলি অ্যান্ড কমিউনিটি এমপাওয়ারমেন্ট সাপোর্ট (ফেসেস) প্রতিষ্ঠানের নামে গত কয়েকদিন ধরে সেনবাগ উপজেলার বিভিন্ন কিন্ডার গার্টেনে গিয়ে শিশুদের হেপাটাইটিস-এ’র ভ্যাকসিন দেওয়ার নামে শরীরে ডিষ্ট্রিলওয়াটার (পানি) প্রয়োগ করে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
সেনবাগের কানকিরহাট মানব কল্যান কিন্ডার গার্টেনের অধ্যক্ষ আনোয়ার ফারুক জানায়. গত বৃহস্পতিবার (২৩ মার্চ)তার বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার জন্য শিশুদের ৩শ বয়স্ক দের ৪শ ও রক্ত পরীক্ষার নামে ১শত টাকা করে আদায় করে। এসময় ভ্যাকসিন কোন দেশের তৈয়ারী সেটি উল্লেখ্য না থাকায় তাদের সন্দেহ হয়। এরপর তারা ভ্যাকসিন দেওয়া বন্ধ করে দিয়ে শতাধিক শিশি (ভায়াল) ভ্যাকসিন আটক করে নোয়াখালী সিভিল সার্জন অফিসে মান পরীক্ষার জন্য জমা দেন। কিন্ত তারা আবারো শনিবার অনুরুপ ভাবে ভ্যাকসিন দেওয়ার জন্য সহজ-সরল অভিভাবকদের উদ্ভদ্ধ করতে গেলে তাদের আটক করা হয়।
এব্যাপারে যোগাযোগ করলে সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন উর রশিদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই দুই হেপাটাইটিস ভ্যাকসিনের প্রচারনা চালানো সময় এলাকাবাসী তাদের আটক করে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন