শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্দ্যেগে ২০১৮-১৯ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের উফসী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা হিসেবে বিনামূল্যে সার,বীজ ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
গতকাল রোববার সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ কার্য্যালয়ের সামনে,উচ্চ ফলনশীল উফসী আউশ ও নেরিকা ধান চাষে কৃষকদের উৎসাহ প্রদানে উপজেলা কৃষি পূর্নবাসন বাস্তবায়ন কমিটির সিদ্ধান্ত মোতাবেক উপজেলার ১০৫ জন কৃষকের মাঝে এই প্রণোদনা প্রদান করা হয়।
কৃষি প্রণোদনা প্রদান অনুষ্ঠানে,উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা এটি এম হামিম আশরাফ এর আয়োজনে,উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ্,সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান,মুক্তিযোদ্ধা এসআর প্রমূখ। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পদস্থ কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী বলেন,বোরো মৌসুমে ধান চাষে ভূগর্ভস্থ পানির অধিক ব্যবহারের ফলে পানির স্তর দিনদিন নিচে নেমে যাচ্ছে। সে তুলনায় উফশী আউস ও নেরিকা ধান চাষে তুলনামূলক কম পানিতেই অধিক ফলন পাওয়া সম্ভব। তাই কৃষককে সচেতন করে তোলার জন্য সরকার কৃষি বিভাগের মাধ্যমে সর্বাত্মক চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। তিনি সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন,আপনাদের লেখনির মাধমেই কৃষকের মাঝে এর প্রচার ঘটবে,সেইসাথে কৃষক আরও বেশী সচেতন হবে।
উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ জানান,উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ১০৫ জন কৃষককে জনপ্রতি এমওপি ১ কেজি, ডিএপি(ড্যাব) ১০ কেজি, ইউরিয়া ২০কেজি,উন্নত জাতের বীজ ৫কেজি এবং উফসী আউশ এর জন্য ৯০জন কৃষককে মোবাইল বিকাশে ৫শত টাকা ও নেরিকা আউশ চাষে ১৫ জন কৃষককে মোবাইল বিকাশের মাধ্যমে ১ হাজার টাকা দেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন