ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

নতুন উদ্যোক্তাদের একই ছাতার নিচে এনেছে ‘নিজের বলার মতো একটা গল্প’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নতুন উদ্যোক্তারা তাদের কার্যক্রম কিভাবে পরিচালনা করবে, ব্যবসা পরিচালন, পরিবেশন ও প্রকাশ, সেই সাথে নিজেকে উদ্যোক্তা হয়ে উঠার প্রতিটি পদক্ষেপে কিভাবে বাধা পেরুবে তার প্রশিক্ষণ দিয়েছে ‘নিজের বলার মত একটি গল্প’ সংগঠন। সংগঠনটি সারাদেশের বিভিন্ন প্রান্ত থেকে তরুণ-তরুণীদের একই ছাতার নিচে এনে গতকাল (শুক্রবার) বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরু থেকে শিক্ষার্থীদের নানা ধরণের প্রেরণামূলক ও সামনে এগিয়ে যাবার দিক নির্দেশনামূলক বক্তব্য দেন ফোর্বস ম্যাগাজিনের শীর্ষ ৩০ সামাজিক উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি পাওয়া আয়মান সাদিক। সাথে ছিলেন আমরা নেটওয়ার্কস লিমিটেডের কমিউনিকেশন্স বিভাগের প্রধান সুলাইমান সুখন, আমরাই বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা আরিফ আর হোসেন, ডন সামদানির প্রধান গোলামসামদানি।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রী মোস্তফা জব্বার, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরেন। সেই সাথে অনলাইন প্লাটফর্মে এই প্রজেক্টের নানা সুবিধা কথা নিয়ে প্রশংসা করেন তিনি।
উদ্যোক্তাদের সহায়তায় সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকারের তরফ থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা নতুন উদ্যোক্তাদের একসাথে এক ছাতার নিচে আনতে কার্যক্রম আরো বেগবান করা হবে।
এই উদ্যোগের মূল দায়িত্ব পালন করেন এর প্রতিষ্ঠাতা ইকবাল বাহার। তিনি জানান, সম্পূর্ণ বিনা খরচে, অনলাইনে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা উদ্যোমী তরুণ, তরুণীরা এর সাথে যুক্ত ছিলেন। টানা ৯০দিন অনলাইনে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে তারা নিজেদের অবস্থানে থেকে উদ্যোক্তা হয়ে প্রতিষ্ঠিত করতে নানা প্রচেষ্টা চালায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন