শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুম্বাইয়ের অনুশীলনে মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মাল্টি মিলিয়ন ডলারের টুর্নামেন্ট। টাকার ঝনঝনানির সঙ্গে গø্যামারের মিশ্রণে বিনোদনের কমপ্লিট প্লাটফর্ম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। ফ্রাঞ্চাইজিভিত্তিক যতগুলো টি-২০ টুর্নামেন্ট বিশ্বজুড়ে স্বীকৃত তার মধ্যে অগ্রজ আইপিএল, তাতে সন্দেহ নেই। দলগুলোর ক্রিকেটীয় প্রতিদ্ব›িদ্বতা ছাপিয়ে যেখানে প্রাধান্য পায় বিনোদনই। কিংবদন্তি ক্রিকেটাররা তো আছেনই, ভারতের বিজনেস টাইকুন থেকে বলিউড তারকারাও এই টুর্নামেন্টের সঙ্গে নিজেদের ওতঃপ্রতভাবে জড়িয়ে ফেলাই যার প্রমাণ। শাহরুখ খান, জুহি চাওলা থেকে শুরু করে প্রীতি জিনতা, নীতা আম্বানী থেকে শ্রীনিবাসন- বানিজ্য আর বিনোদনের চমৎকার মিলন এই আইপিএল। চার-ছক্কার ফুলঝুরি আর অর্থের ঝনঝনানি নিয়ে আবারও দুয়ারে কড়া নাড়ছে আইপিএল। আগামী ৭ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে পর্দা উঠবে টুর্নামেন্টের।
আইপিএলে নিজের প্রথম আসরে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জিতিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় আসরে যদিও খুব বেশি সার্ভিস দিতে পারেননি। নিজের ফর্মও ভালো ছিল না। কাটার মাস্টারকে ছেড়ে দেয়ার সুযোগের অপেক্ষাতেই যেন ছিল মুম্বাই। কাল বিলম্ব না করে ২ কোটি ২০ লাখ রূপিতে তাকে দলে ভেড়ায় শচীন টেন্ডুলকারের দল। নতুন ঠিকানায় এরই মধ্যে পৌঁছে গেছেন বাংলাদেশি এ গতি তারকা। শুধু তাই নয়, দলের অধিনায়ক রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহদের সঙ্গে অনুশীলনও করেছেন কাটার মাস্টার। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্স তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ফেসবুক পেজে খেলোয়াড়দের অনুশীলনের কয়েকটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছে, ‘রোহিত, বুমরাহ, মোস্তাফিজুর। সেরা তিন তারকা মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাম্পে যোগ দিয়েছেন।’ এর আগে মুস্তাফিজের পৌঁছার কথা নিজেদের পেজে ছবি পোস্ট করে জানায় মুম্বাই। ছবির ক্যাপশনের মুম্বাই ইন্ডিয়ান্স লেখে, ‘সে এখানে (মুস্তাফিজ)। ব্যাগ ভর্তি কৌশল নিয়ে মুস্তাফিজুর রহমান পৌঁছেছেন।’
এদিকে বাংলাদেশের তারকা সাকিব আল হাসানেরও বদল হয়েছে ঠিকানা। দীর্ঘ সাত বছর কোলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল মাতানো বিশ্বসেরা এই অলরাউন্ডার এবার দুই কোটি রুপিতে নাম লিখিয়েছেন মুস্তাফিজের সাবেক দল হায়দরাবাদে।
আগামী ৯ এপ্রিল নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে সানরাইজার্স। দলের সঙ্গে যোগ দিতে গত পরশুই স্বপরিবারে ভারত পৌঁছেছেন সাকিব।
গত ২৭ জানুয়ারি ঘরের মাঠে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আঙুলে চোট পান বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক। সেই ইনজুরিটা যে এখনও ভোগাচ্ছে সাকিবকে তা বোঝা গেছে সিদাহাস ট্রফির দুই ম্যাচ এবং দেশে বিশেষ প্রস্তুতি ম্যাচে। এবার আইপিএলে নতুন দলে নতুন রুপে ফিরতে পারবে তো সাকিব? এমন প্রশ্ন আজ ১৬ কোটি বাংলাদেশির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rakib ৩ এপ্রিল, ২০১৮, ৬:৩৭ এএম says : 0
"এবার আইপিএলে নতুন দলে নতুন রুপে ফিরতে পারবে তো সাকিব? এমন প্রশ্ন আজ ১৬ কোটি বাংলাদেশির" - Joke
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন