বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

থেমে থেমে বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চৈত্রের প্রচ- তাপদাহে যখন হাঁপিয়ে ওঠার কথা, তখন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিন ধরে চলছে থেমে থেমে বৃষ্টি। আবার কখনো মুষলধারে বৃষ্টি নামছে। গতকাল (শনিবার) সকালেও রাজধানীর বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া যায়। সঙ্গে ছিল দমকা হাওয়াও। দক্ষিণ বঙ্গোপসাগরে স্বাভাবিক লঘুচাপ থেকে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে, জানাচ্ছে আবহাওয়া অধিদফতর।
কয়েক দিন ধরে বৃষ্টি ও রোদের পাল্টাপাল্টিতে নগরবাসী তাই প্রস্তুতি নিয়েই ঘর থেকে বের হচ্ছেন। বৃষ্টিতে স্বস্তি এলেও অল্প বৃষ্টিতে নগরবাসীর সঙ্গী কেবল ভোগান্তি।
আবহাওয়া অধিদফতর জানায়, রোদ-বৃষ্টিতে এমন পরিস্থিতি থাকবে অন্তত আগামী মঙ্গলবার পর্যন্ত। বুধবার থেকে গোমড়া আকাশ থেকে সূর্য ঝিলিক দিয়ে উঠতে পারে। বৃহস্পতিবার পরিস্থিতি স্বাভাবিক হবে এমনটি বোঝা যাচ্ছে।
পকৃতিকে চৈতালির স্বাভাবিক পরিস্থিতি ফিরে দিতেই মেঘের আড়াল থেকে মাঝে মাঝেই উঁকি দিচ্ছে সূর্যিমামা। কিন্তু মেঘের দাপটে তার প্রভাব বিস্তার করা সম্ভব হচ্ছে না। তাই দিন-রাতের বিভিন্ন সময় অশ্রুসিক্ত হচ্ছে আকাশ। কোথাও কোথাও মৃদ রোদ ভাসলেও তা স্থায়ী হচ্ছে না।
আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, গতকাল ঢাকা, খুলনা, রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও রংপুর বিভাগের দুই এক স্থানে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি হয়। অন্যদিকে আকু ওয়েদারের তথ্যমতে, আজ (রোববার) ৩৪ ডিগ্রি সেলসিয়াসের সঙ্গে ঢাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। পরদিন সোমবার এবং মঙ্গলবার ৩৩ ডিগ্রি সেলসিয়াসের সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন