শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চতুর্থ রাউন্ডের প্রাণ আশরাফুল-মাহমুদউল্লাহ

২ মাসেও তারকা পেল না বিসিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

প্রথম তিন রাউন্ড শেষ হওয়ার পর লম্বা বিরতি। দুই মাস পর আজ থেকে আবারও মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগ। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে মাঠে নামবে ওয়ালটন মধ্যাঞ্চল। দিনের ওপর ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের প্রতিপক্ষ ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। প্রথম তিন রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন আছে সবার ওপরে। ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ২৬ পয়েন্ট নিয়ে তিনে প্রাইম ব্যাংক সাউথ জোন। ১৯ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন।
গত দুই বছরেই বিসিএলের কোনো খেলা মিরপুরে হয়নি। এবারের প্রথম তিন রাউন্ডেও কোন ম্যাচ হয়নি মিরপুরে। চতুর্থ থেকে ষষ্ঠ রাউন্ড পর্যন্ত শুরুতে যে সূচি দেওয়া হয়েছিল, সেখানেও ভেন্যু হিসেবে ছিল না মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের নাম। তবে শেষ পর্যন্ত ম্যাচ হচ্ছে মিরপুরে, পঞ্চম রাউন্ডের একটা ম্যাচ হচ্ছে মিরপুরে। গেলপরশু বিসিবি যে সূচি দিয়েছে, তাতে পঞ্চম রাউন্ডে বিসিবি নর্থ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোনের ১৭-২০ এপ্রিল পর্যন্ত ম্যাচটা হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।
এতো গেল ভেন্যুর উত্তাপ। তার বাইরেও আলাদা আঁচ লেগেছে দলের ভেতরেও। আন্তর্জাতিক ব্যস্তাতার কারণে প্রথম তিন রাউন্ডে জাতীয় তারকাদের পায়নি বিসিএল। তবে আজ থেকে কিছুটা হলেও সেই অভাব পূরণ হতে পারে। গতকালই ওয়ালটন সেন্ট্রালের তাঁবুর অনুশীলনে যোগ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এই রাউন্ড থেকে খেলার কথা ছিলো জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ এবং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের। জানা গেছে চোটের কারণে খেলা হচ্ছে না এই দুই তারকার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, তাসকিন পিঠে এবং মিরাজ কাঁধে কিছুটা চোট পেয়েছেন। খুব বেশি গুরুতর আঘাত না হলেও তাদের বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। তাদের পাশাপাশি ব্যক্তিগত কারণে খেলা হচ্ছে না মোসাদ্দেক হোসেন সৈকতেরও। জানা গেছে ক্রিকেট থেকে নিজেই কিছুদিনের জন্য ছুটি চেয়েছেন সৈকত। আর তার ছুটি মঞ্জুরও করা হয়েছে।
বিসিএলে না খেলা ক্রিকেটারদের তালিকায় রয়েছেন মমিনুল হক, ইমরুল কায়েস, তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানও। এদের মধ্যে সাকিব এবং মুস্তাফিজ আইপিএলে খেলতে বর্তমানে অবস্থান করছেন ভারতে। অপরদিকে মমিনুল এবং ইমরুল গিয়েছেন ওমরাহ পালন করতে। আর তামিম ভুগছেন হাঁটুর ইনজুরিতে। গত নিদাহাস ট্রফিতেই হাঁটুতে চোট পেয়েছিলেন তামিম। এখনও পুরোপুরি সুস্থ না হয়ে ওঠার কারণে বিসিএলে খেলা হচ্ছে না তারও। অবশ্য জাতীয় দলের আরেক ক্রিকেটার রুবেল হোসেনও চতুর্থ রাউন্ডে খেলতে পারবেন কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। কেননা জানা গেছে বর্তমানে অসুস্থ হয়ে গ্রামের বাড়িতে অবস্থান করছেন রুবেল।
তবে এবর বিসিএলে দ্যুতি ছড়ানোর অপেক্ষায় প্রিমিয়ার লিগে আলো ছড়ানো মোহাম্মদ আশরাফুল। মাত্র কিছুদিন আগেই শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আসর। এবার প্রস্তুতি নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের। ডিপিএলে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকানো মোহাম্মদ আশরাফুলও খেলবেন এখানে। ডিপিএলের পারফর্মেন্সের ধারাবাহিকতা এবার বিসিএলেও বজায় রাখতে চাইবেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন