বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় বোমা বিস্ফোরণে নিহত ২ : হ্যান্ড গ্রেনেড, পিস্তল, গুলি উদ্ধার

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউপির জুরানপুর গ্রামের যে বাড়িতে বোমা বিস্ফোরণে দু’জন নিহত হয়েছে ওই বাড়ি এখন ঢাকা থেকে আসা পুলিশের ‘‘বম্ব ডিসপোজাল ইউনিটের ’’ সদস্যরা ২০টি হ্যান্ড গ্রেনেড ,৪টি পিস্তল, ৪০ রাউন্ড গুলি ও বিভিন্ন ধরনের বিস্ফোরক বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। উদ্ধারের পর পুলিশের ( ঢাকা ডিবি) সিনিয়র এএসপি রহমতুল্লাহ চৌধুরীর নেতৃত্বে ১২ সদস্যের ‘বম্ব ডিসপোজাল’ ইউনিটের সদস্যরা গ্রেনেড গুলো নিষ্ক্রিয় করার কাজ শুরু করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। হ্যান্ড গ্রেনেড গুলো ‘হোমমেড’ হলেও সেগুলো উচ্চ ধ্বংস ক্ষমতা সম্পন্ন ছিল বলে নিশ্চিত করেছে পুলিশ। পুলিশের ধারণা বোমা বিস্ফোরণে নিহতরা জঙ্গি সংগঠন জেএমবির সদস্য আর বাড়িটিকে জেএমবির ঘাঁটি হিসেবে ব্যবহার করে আসছিল। আগামী ১ বৈশাখ নববর্ষের আনন্দ আয়োজনে ভয়াবহ হামলার পরিকল্পনা ছিল তাদের। রোববার রাতে গ্রেনেড তৈরি ও সংরক্ষণ করতে গিয়েই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলেও মনে করছে পুলিশ।
উল্লেখ্য রোববার রাত ৮টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের জুরানপুর গ্রামের মাহবুবুর রহমানের বাড়িতে বিকট শব্দে বোমা বিস্ফোরণ ঘটলে এলাকাবাসী এগিয়ে এসে দেখতে পায় বাড়ির ভিতরে ২জন লোক যন্ত্রণায় ছটফট করছে । হতবিহবল লোকজন এরপর তাদের উদ্ধার করে শহীদ জিয়া মেডিকেল কলেজে পাঠালে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করে। এখন পর্যন্ত নিহত দুজনের পরিচয় জানা যায়নি । তবে ঢাকায় বসবাসকারী এই বাড়িটির মালিক মাহবুবুর রহমান ফোনে পুলিশের জিজ্ঞাসার জবাবে জানিয়েছেন, ৬ মাস আগে মিজানুর রহমান নামের এক সিএনজি চালক নওগাঁ থেকে এসে বাড়িটি ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। তবে বোমা বিস্ফোরণের সময় মিজান ও তার স্ত্রী বাড়িতে ছিলনা । দু’চার দিন আগেই মিজান সস্ত্রীক বাড়িটি ছেড়ে চলে যায় বলে জানায় বাড়ির মালিকের মেয়ে পলি বেগম। এই পলি বেগমই ভাড়াটে মিজানের কাছ থেকে প্রতিমাসের বাড়ি ভাড়ার অর্থ আদায় করতো।
এলাকাবাসী জানিয়েছে , এই বাড়িতে ভাড়াটে হিসেবে আসার পর থেকেই মিজান ও তার স্ত্রীর আচরণ ছিল সন্দেহজনক । তাদের বাড়িতেও মাঝে রহস্যময় লোকজনের আনাগোনা ছিল।বগুড়ার পুলিশ সুপার সহ ঊর্ধ্বতন প্রশাসন কর্মকর্তা এবং গোয়েন্দা কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন